• স্বাস্থ্য

ফরিদপুরে ১ দফা দাবিতে নার্সিং ও মিডওয়াইফারিদের ৩ ঘণ্টার কর্ম বিরতি

  • স্বাস্থ্য
  • ০১ অক্টোবর, ২০২৪ ১৮:২৩:২৫

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধিঃ সারাদেশের ন্যায় ফরিদপুরেও নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের প্রেসিডেন্ট ও রেজিষ্ট্রার পদ থেকে নন- নাসিং প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের অপাসারণ এবং ওই পদ গুলোতে নার্সদের পদায়নের  ১ দফা দাবিতে  কর্মবিরতি পালন করছেন নার্সরা। 

মঙ্গলবার (১ লা অক্টোবর)  ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে সকাল থেকেই কর্মবিরতি শুরু করেন তারা। আমলা ও নন ক্যাডারদের বাদ দিয়ে নার্সদের মধ্য থেকে যোগ্য ও দক্ষতার ভিত্তিতে ওইসব পদে তাদেরকে পদায়নের দাবিতে আন্দোলনে নামে তারা।

নার্সিং ও মিডওয়াইফারি সংস্কার পরিষদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সদস্য সচিব সাদিয়া আফরিন জানান,  কেন্দ্রীয় কর্মসূচী হিসেবে ১ দফার মধ্যে মহাপরিচালক পদে যারা যোগ্য পিএইচডি হোল্ডার রয়েছেন তাদের নিয়োগ দিতে হবে।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল নার্সরা সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তিন ঘন্টা কর্মবিরতি পালন করে।

তবে জরুরী বিভাগ, জরুরি ওটি, আইসিইউ, পিআইসিইউ, ডায়ালাইসিস ও জরুরি চিকিৎসা সেবা চালু রয়েছে। দাবি আদায় না হলে আগামিকাল বুধবারও তারা কর্মবিরতি পালন করবেন।

তিনি আরও জানান, দাবি না মানলে বুধবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৫ ঘণ্টার কর্মবিরতি পালন করা হবে। দাবি আদায় না হলে এরপর কমপ্লিট  শাটডাউন যাওয়ার পরিকল্পনা রয়েছে 

এসময় বক্তব্য রাখেন নার্সিং মিডওয়াইফারি সংস্কার পরিষদের আহবায়ক জান্নাতুল ফেরদৌস বিথী, সদস্য সচিব রুবি আক্তার, নার্সিং সুপারিনটেনডেন্ট হোসেনারা বেগম।

মন্তব্য ( ০)





  • company_logo