• সমগ্র বাংলা

বকেয়া বেতন ও ১২ দফা দাবিতে বিক্ষোভ করেছে স্টার পারটেক্স গ্রুপের শ্রমিকরা

  • সমগ্র বাংলা
  • ০১ অক্টোবর, ২০২৪ ১৮:০১:৪৬

ছবিঃ সিএনআই

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের বন্দরে বকেয়া বেতন ও ১২দফা দাবিতে বিক্ষোভ করেছেন স্টার পারটেক্স গ্রুপের শ্রমিকরা। আজ মঙ্গলবার(০১ অক্টোবর) সকাল ১০ টা থেকে বিকেল ৩টা পর্যন্ত উপজেলার হরিপুর এলাকায় প্রতিষ্ঠানে সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা।

সিরাজুল ইসলাম নামের এক শ্রমীক বলেন, দুই বছরে চিকিৎসা ভাতা ও চলতি মাস সহ দুই মাসের বকেয়া বেতন না দিয়ে শ্রমিকদের কাজ করানো হচ্ছে। বাসা ভাড়া, দোকানের বকেয়া পড়ে আছে। এতে অনাহারে অর্ধাহারে পরিবার নিয়ে দিন কাটাচ্ছি আমরা।

হৃদয় মিয়া নামের আরেক শ্রমিক বলেন,আগে এই কোম্পানির বেতন ভাতা নিয়ে কোন সমস্যা হতো না।কিন্তু কয়েক মাস যাবত আমাদের ঠিক সময়ে বেতন না দিয়ে আমাদের কষ্ট দিচ্ছে।

সকাল থেকে বিকেল পর্যন্ত দীর্ঘ  সময় যাবত আন্দোলন করে শ্রমিকরা।এসময় খবর পেয়ে ঘটনাস্থলে নারায়ণগঞ্জ-খ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন,ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এএসপি আমিনুল হক, বন্দর উপজেলার নির্বাহী অফিসার এম এ মুহাইমিন আল জিহান সহ সেনাবাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

স্টার পারটেক্স গ্রুপের এডমিন ম্যানেজার আল আমিন জানান,সম্প্রতি আমাদের কারখানায় কিছু সমস্যার কারণে সঠিক সময়ে বেতন দিতে পারিনি।তবে অল্প সময়ে সকল সমস্যা সমাধান করা হবে।

কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। মালিকপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের সমস্যা সমাধানের চেষ্টা চলছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন।

মন্তব্য ( ০)





  • company_logo