• শিক্ষা

প্রধান শিক্ষকের অপসারণ চেয়ে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ 

  • শিক্ষা
  • ২২ সেপ্টেম্বর, ২০২৪ ১৮:৪৪:১৩

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলার গোয়ালেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নানা ঘুষ, দূর্নীতি ও অনিয়মের সাথে যুক্ত থাকায় অপসারণ চেয়ে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী। 

রবিবার (২২ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে গোয়ালেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে রাস্তায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। 

অভিযুক্ত ঐ প্রধান শিক্ষকের মোঃ আব্দুর রাজ্জাক। তিনি গোয়ালেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। 

মানববন্ধনে বক্তারা অভিযোগ করে বলেন, জাল সনদ ও ভূয়া নিবন্ধন দিয়ে আত্মীয়-স্বজন ও অন্যান্য শিক্ষকদের নিয়োগ দিয়ে তাদের কাছ থেকে শ্রেণিভেদে ৫-১৫ লক্ষ পর্যন্ত টাকা নেওয়ার অভিযোগ আছে। দীর্ঘদিন স্কুলে না এসেও স্কুলের হাজিরা খাতাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র চুরি করে নিয়ে বাসায় নিয়ে কাজ করা, স্কুলের সরকারি ল্যাপটপ, প্রজেক্টর, কম্পিউটারসহ অন্যান্য গুরুত্বপূর্ণ মালামাল চুরি করে বাসায় নিয়ে যাওয়ার অভিযোগ আছে। উপবৃত্তির ভূয়া নাম দিয়ে লক্ষ-লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ আছে। প্রতিবছর বই বিতরণের সময় ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেওয়া, এসএসসি ও এইচএসসি ভোকেশনাল এর রেজিস্ট্রেশন ও ফরম ফিলাপ বাবদ প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়, এসএসসি পরীক্ষায় নকল করার সহায়তার আশ্বাস দিয়ে পরীক্ষার্থীদের কাছ থেকে টাকা নেওয়া, গত ১৫/১৬ বছরে রাজনৈতিক আশ্রয় নিয়ে মাসে ২-৩ দিন স্কুলে এসে সারা মাসের হাজিরা দেওয়া, প্রতিবছর সরকারি অনুদানের টাকা দ্বারা বিদ্যালয়ের উন্নয়নমূলক কাজ না করে আত্মত্মসাৎ করাসহ আরও নানা দূর্নীতি অনিয়মের কথা তুলে ধরেন। 

মানববন্ধনে বক্তব্য দেন মোঃ জহুরুল, ইয়াজুল, বাবুল, মোরশেদ, লাভলু প্রমুখ। 

এবিষয়ে গোয়ালেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক বলেন, আমার বিরুদ্ধে সব মিথ্যা অভিযোগ করা হয়েছে। 

ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ সিরাজুল ইসলাম, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নামে এর আগে একটা লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে। 

মন্তব্য ( ০)





  • company_logo