• সমগ্র বাংলা

চাটমোহরে এবার বিলচলন ইউনিয়ন পরিষদে তালা!

  • সমগ্র বাংলা
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:০৬:৩০

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ পাবনার চাটমোহর উপজেলায় একের পর এক ইউনিয়ন পরিষদে তালা লাগাচ্ছে বিএনপির নেতা-কর্মীরা। 

উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ইতোমধ্যে ৮টি ইউনিয়নে তালা লাগিয়ে দেওয়া হয়েছে। এরমধ্যে ৫টি ইউনিয়নে প্রশাসক নিয়োগ করা হয়েছে। এখন বাকি রইল তিনটি। 

সর্বশেষ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) উপজেলার বিলচলন ইউনিয়নের তালা লাগিয়ে দিয়েছে বিএনপি নেতা-কর্মীরা। সকালে ওই ইউনিয়নের বিএনপি নেতা-কর্মী ইউনিয়ন পরিষদে গিয়ে চেয়ারম্যানের কক্ষে তালা লাগিয়ে দেন এবং তার পদত্যাগ ও বিচারের দাবিতে বিক্ষোভ করে। 

ইউপি চেয়ারম্যান মো. আকতার হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি বলেন, আমার কিছুই করার নেই। ইউএনওকে জানালেও তিনি কোন পদক্ষেপ নিতে পারবেন না বলে অপারগতা প্রকাশ করেন।

এর আগে গত রবিবার ইউপি চেয়ারম্যানকে বের করে দিয়ে উপজেলার হান্ডিয়াল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছে স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা। 

বিএনপি নেতা-কর্মীরা জানান, অবৈধ সরকারের সময় এই সকল ইউনিয়নে ভোটারবিহীন নির্বাচনে আওয়ামী লীগের স্থানীয় নেতারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাদের পদত্যাগ দাবি করেন বিএনপি নেতা-কর্মীরা। তারা চেয়ারম্যানদের দূর্নীতির বিচার দাবি করেন।

প্রসঙ্গতঃ চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ইতোমধ্যে ৫টি ইউনিয়নের চেয়ারম্যানদের দায়িত্ব পালন থেকে বিরত রেখে প্রশাসক নিয়োগ করা হয়েছে। নিমাইচড়া ও হান্ডিয়াল ইউনিয়নে তালা লাগানো হলেও সেখানে এখনো প্রশাসক নিয়োগ করা হয়নি। মঙ্গলবার বিলচলন ইউনিয়নেও তালা ঝোলানো হলো। এখন রইল বাকি তিন। এসকল ইউনিয়নের চেয়ারম্যানরাও অপসারণ আতঙ্কে রয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo