• সমগ্র বাংলা

পাবনায় চেয়ারম্যানকে বের করে দিয়ে ইউপি কার্যালয়ে তালা

  • সমগ্র বাংলা
  • ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:০৮:৫৫

ফাইল ছবি

পাবনা প্রতিনিধিঃ চেয়ারম্যানকে বের করে দিয়ে পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছে স্থানীয় বিএনপি নেতা-কর্মীরা। 

রবিবার দুপুরে ইউপি চেয়ারম্যান মো. রবিউল করিম মাস্টারের উপস্থিতিতেই ওই ইউনিয়নের বিএনপি নেতা-কর্মীরা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে গিয়ে চেয়ারম্যানের কক্ষে তালা লাগিয়ে দেন। 

তাদের দাবি অবৈধ সরকারের সময় এই ইউনিয়নে ভোটারবিহীন নির্বাচনে আওয়ামী লীগের সভাপতি রবিউল করিম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার পদত্যাগও দাবি করেন বিএনপি নেতা-কর্মীরা।

ইউপি চেয়ারম্যান রবিউল করিম বলেন, আমি নিয়মিত অফিসে গিয়ে সাধারণ মানুষের সকল কাজকর্ম সম্পাদন করছি। আমি জনগণের ভোটে নির্বাচিত একজন প্রতিনিধি। সরকারি সিদ্ধান্তের বাইরে যে কেউ আমাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন কিনা, এটাই আমার জ্ঞিজাসা। বিএনপি নেতা আবু হানিফের নেতৃত্বে বিএনপির লৈাকজন আমাকে জোরপূর্বক অফিস থেকে বের করে দিয়ে সবগুলো রুমে তালা লাগিয়ে দিয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েও কোন সহযোগিতা পাওয়া যায়নি।

প্রসঙ্গতঃ চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ইতোমধ্যে ৫টি ইউনিয়নের চেয়ারম্যানদের দায়িত্ব পালন থেকে বিরত রেখে প্রশাসক নিয়োগ করা হয়েছে। নিমাইচড়া ইউনিয়নে তালা লাগানো হলেও সেখানে এখনো প্রশাসক নিয়োগ করা হয়নি। বাকি ৪টি ইউনিয়নের চেয়ারম্যানরাও অপসারণ আতঙ্কে রয়েছে।

এ উপজেলার অধিকাংশ চেয়ারম্যানই নিয়মিত পরিষদ কার্যালয়ে যাচ্ছেন, সকল কাজকর্ম করছেন পরিষদে বসেই। ইউপি সদস্যদের সাথে সভা করছেন, উপজেলা পরিষদের সভাতেও অংশ নিয়েছেন। এলাকার লোকজন ইউনিয়ন পরিষদে আসছেন এবং প্রয়োজনীয় কাজ করছেন। পরিষদের স্বাভাবিক কার্যক্রম চলমান রয়েছে, সকল প্রকার সেবা পাচ্ছেন ইউনিয়নবাসী। তরপরেও তাদের অপসারণ দাবি করেছে বিএনপি। ফলে এখন বাকিরা অপসারণ আতঙ্কে রয়েছেন।

মন্তব্য ( ০)





  • company_logo