• স্বাস্থ্য

কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণরূপে চালুর দাবিতে মানববন্ধন

  • স্বাস্থ্য
  • ১০ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:২৪:২৪

ছবিঃ সিএনআই

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণরূপে চালুর দাবিতে মানববন্ধন করেছেন সম্মিলিত পেশাজীবী পরিষদ কুষ্টিয়া জেলা শাখার নেতারা। তারা জানান, হাসপাতালটি চালু না হওয়ায় কুষ্টিয়াসহ এর আশপাশের কয়েক লাখ মানুষ চিকিৎসাসেবা বঞ্চিত হচ্ছেন।

মঙ্গলবার দুপুর ১২টায় মেডিকেল কলেজের প্রধান গেটের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে সম্মিলিত পেশাজীবী পরিষদ। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাড. শামিম উল হাসান অপু, কুষ্টিয়া পৌর যুবদলের আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সুমন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক  আব্দুর রউফ রুবেল ও ডা. সাইদুর রহমান তুহিনসহ অন্যান্য নেতাকর্মীরা। 

মানববন্ধনে শামিম উল হাসান অপু বলেন, কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল দীর্ঘদিনেও আনুষ্ঠানিকভাবে চালু হয়নি। এতে চিকিৎসা বঞ্চিত হচ্ছে জেলার লাখো মানুষ। হাসপাতাল চালু না হওয়ায় রোগীর চাপ বাড়ছে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে। ক্যাপাসিটির বাইরে রোগী আসায় সেখানেও সৃষ্টি হচ্ছে বিশৃঙ্খলা। অথচ এই মেডিকেল কলেজ হাসপাতাল চালু করা গেলে আশপাশের জেলার রোগীরাও উপকৃত হবেন।

তিনি আরো অভিযোগ করেন, মেডিকেল কলেজ হাসপাতাল পূর্ণাঙ্গরূপে চালুর ব্যাপারে প্রশাসনিক সংকট রয়েছে। এ ছাড়া এই কলেজের নির্মাণকাজেও প্রচুর দুর্নীতির কথাও আমরা শুনেছি। উল্লেখ্য, প্রায় একযুগ পার হলেও কুষ্টিয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল এখনও পূর্ণরূপে চালু হয়নি। শিক্ষার্থীরা মেডিকেল কলেজ ক্যাম্পাসে আবাসিক ভাবে থাকলেও ক্লাস করতে হয় ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া
জেনারেল হাসপাতালের অস্থায়ী ক্যাম্পাসে। এর আগেও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা নিজস্ব ক্যাম্পাসে ক্লাস চালুর দাবীতে মানববন্ধন করেছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo