• অর্থনীতি

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি- রফতানি গ্রুপের নতুন কমিটি ঘোষণা

  • অর্থনীতি
  • ০১ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৪৯:৫০

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের ১৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন এ কমিটিতে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহীনকে আহ্বায়ক করা হয়েছে। শনিবার (৩১ আগস্ট) বাংলাবান্ধা স্থলবন্দরের হলরুমে বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি- রফতানিকারক গ্রুপের এক সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করা হয়। জানা যায়, পূর্বের কমিটির মেয়াদ শেষ হওয়াতে সে কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে সকল আমদানি-রফতানিকারক ও ব্যবসায়ীর সম্মতিক্রমে ১৩ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়৷

আগামী ৩ মাসের মধ্যে সদস্য সংগ্রহসহ সকল যাবতীয় কাজ শেষে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে ৪র্থ মাসে ভোটের আয়োজন করবেন নতুন কমিটি।আহবায়ক কমিটি সদস্যরা হলেন, রাশেদ আলী সরকার, আবুল কালাম আজাদ, আবদুল্লাহ আল মামুন, মোতালেব, সোহেল রানা মানিক (প্রধান), হারুনুর রশিদ বাবু, মোজ্জাফর হোসেন, অ্যাডভোকেট আহসান হাবিব সরকার, ইদ্রিস আলী, রুবেল আলী, আব্দুল লতিফ ও আনসার আলী। এসময় সভায় বাংলাবান্ধা স্থলবন্দরের সকল ব্যবসায়ী, সিএন্ডএফ এজেন্টসহ স্থানীয় রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপের নতুন আহবায়ক রেজাউল করিম শাহীন বলেন, বাংলাবান্ধা স্থলবন্দর একটি চতুদেশীয় স্থলবন্দর। বাংলাদেশের অপার সম্ভাবনাময় বন্দরটি।

এ স্থলবন্দরে ব্যবসায়ীদের স্বার্থে দলমত নির্বিশেষে সকলে মিলে একটি সুন্দর ব্যবসায়িক পরিবেশ গঠন করাই আামদের মূল লক্ষ্য।গ্রুপের সদ্য সাবেক সাধারণ সম্পাদক কুদরত-ই খুদা মিলন বলেন, বেশ কয়েক মাস আগে আমাদের কমিটির মেয়াদ শেষ হয়েছে। এর মাঝে সাধারণ সভার ডাক দেয়ার প্রস্তুতি নেয়ার মাঝে দেশে ছাত্র আন্দোলন শুরু হয়, দেশের সার্বিক প্রেক্ষাপটে সভা করা সম্ভব হয় নি। এদিকে আজ (শনিবার) আমরা উপস্থিত না থাকলেও, পুরাতন কমিটি ভেঙ্গে নতুন কমিটি গঠনের খবর পেয়েছি। তবে আমি চাই গুরুত্বপূর্ণ এই বন্দরটিতে দেশের সার্থে দলমত নির্বিশেষে সকলে মিলে একটি সুন্দর ব্যবসায়িক পরিবেশ তৈরি রেখে কাজ করবে।

মন্তব্য ( ০)





  • company_logo