• খেলাধুলা

বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জাতীয় দলের ক্রিকেটারদের

  • খেলাধুলা
  • ২২ আগস্ট, ২০২৪ ১৩:৫৭:১২

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ ভারতীয় পাহাড়ি ঢলের প্রবল চাপ ও গত কয়েক দিনের টানা বৃষ্টিতে দেশের বেশ কয়েকটি জেলায় এরই মধ্যে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। ফেনী, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, লক্ষ্মীপুর ও খাগড়াছড়ি জেলার কয়েক লাখ মানুষ পানিবন্দি ও বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। বন্যা দুর্গতদের উদ্ধারে কাজ করছেন সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি, ফায়ারসার্ভিস ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।তবে বন্যায় তীব্রতা ভয়াবহ হওয়ায় আরও সাহায্যের প্রয়োজন দুর্গত এলাকাগুলোতে। যার সাহায্যেই এবার সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

বন্যা কবলিতদের পাঁশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন তাওহিদ হৃদয়, নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম ও রুবেল হোসেনরা।বন্য দুর্গত একটি শিশুর ছবি শেয়ার করে উইকেটরক্ষক ব্যাটার সোহান লিখেছেন, ‘এই ছবি দেখার পর নিজেরে সম্পূর্ণ অসহায় লাগতেছে। আল্লাহ দয়া করে তাদের এই পরিস্থিতিতে সাহায্য করুন।’হঠাৎ এমন বন্যার কারণ সম্পর্কে প্রশ্ন তুলেছেন রুবেল হোসেন। জাতীয় দলের বাইরে থাকা এই পেসার বলেন, ‘এত পানি কোথা থেকে এলো, কেনই বা গভীর রাতে সব গেট খুলে দিলো। এই অসহায় গরীব দেশ কি এই প্রশ্নের উত্তর কোনদিনই জানবে না?’শরিফুল ইসলাম লিখেছেন, হে আল্লাহ, বন্যা কবলিত মানুষের প্রতি সহায় হোন, আমিন। পোস্টে সূরা আদ-দুখান এর কথাও উল্লেখ্য করেছেন এই পেসার।

অন্যদিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বন্যাকবলিত একটি শিশুর ছবি শেয়ার করে হৃদয় লিখেছেন, ‘কি লিখব? কি লেখা উচিত? নিজেকে অসহায় মনে হয় যখন সরাসরি দেশের কোনো দুর্যোগে পাশে থাকতে পারি না। বন্ধুদের পাঠিয়েছি, ওরা মাঠপর্যায়ে কাজ করবে। তবে আমার কষ্ট লাগছে যতটুকুই করা হবে তা কি যথেষ্ট? তবু করতে হবে, সবাইকে এগিয়ে আসতে হবে। শুধু এখন না, পানি নেমে যাওয়ার পর পর্যন্ত বন্যার্তদের পাশে থাকতে হবে। নৌকা, ওষুধ, বিশুদ্ধ পানি, শুকনা খাবার যে যেভাবে পারেন।’তিনি আরও বলেন, ‘ব্যাপার না। আমরা জন্ম থেকেই সংগ্রাম করতে জানি, এবার ও করব। আল্লাহ এ যাত্রায়ও আমাদের রক্ষা করবেন ইনশাআল্লাহ। দুর্যোগ ঘটে গেছে, এখন পুরো বাংলাদেশ মিলে তা মোকাবিলা করার সময়। বসে থাকার সুযোগ নেই, সবাই নিজের সাধ্যমতো এগিয়ে আসি।’

মন্তব্য ( ০)





  • company_logo