• শিক্ষা

অবশেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যের পদত্যাগ

  • শিক্ষা
  • ১২ আগস্ট, ২০২৪ ২০:২১:০২

ফাইল ছবি

চট্টগ্রাম প্রতিনিধি:  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড, মো: আবু তাহের অবশেষে পদত্যাগ পত্র জমা করেছেন। আজ বিষয়টি নিশ্চিত করেছেন, বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার কে,এম, নুর আহমদ।একইভাবে আজ ১২ আগষ্ট পদত্যাগপত্র জমা করেছেন উপ-উপাচার্য অধ্যাপক রেনু কুমার । দায়িত্বরত রেজিষ্ট্রার বলেন ,উপ- উপাচার্য স্বেচ্চায় পদত্যাগ করেছেন।

রেজিষ্ট্রার আরো বলেন, উপাচার্য গতকাল ১১ আগষ্ট রবিবার রাতে পদত্যগ পত্র মেইলে পাঠিয়েছেন। একই সাথে রাষ্ট্রপতি বরাবরে অব্যাহতি চেয়ে চিঠি দিয়েছেন। তাছাড়া একই রাতে শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বরাবর তিনি এ অব্যাহতি পত্র পত্র জমা দেন। রেজিষ্ট্রার আরো বলেন, অব্যাহতি পত্রে প্রফেসর ড.অধ্যাপক আবু তাহের চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের চলমান পরিস্থিতি তে উপাচার্যের দায়িত্ব পালন থেকে অব্যাহতি প্রদান করে তাকে মুল বিভাগ (ডিপার্টমেন্ট) চবির ম্যানেজম্যান্ট বিভাগের প্রফেসর পদে(গ্রেড-১) যোগদানের অনুমতি প্রদানের জন্য অনুরোধ করেছেন। চলতি বছরের ২০ মার্চ সাবেক উপাচার্য শিরিন আখতারের পর অধ্যাপক ড.আবু তাহেরকে রাষ্ট্রপতি মো:শাহাবুদ্দিন চবি উপাচার্য পদে নিয়োগ দেন।

এদিকে রেজিষ্ট্রার আরো বলেন, ২০২১ সালের ৬ মে থেকে দায়িত্ব পালনকারী বিশ^বিদ্যালয়ের উপ-উপচার্য অধ্যাপক রেনু কুমার (একাডেমিক) আজ ১২ আগষ্ট রবিবার দুপুর দেড়টায় রেজিষ্ট্রার বরাবরে পদত্যাগপত্র জমা করেছেন।

ছাত্র আন্দোলনের সমন্বয়ক ইব্রাহিম রনি বলেন,৯ থেকে ১১ আগষ্ট পর্যন্ত আমরা উপাচার্য ও উপ- উপাচার্যদের ও পদত্যাগের আন্দোলন করে আসছি। এবং গতকাল ১১ আগষ্ট ভিসিকে বিশ^বিদ্যালয় থেকে অবাঞ্চিত ঘোষনা করেছি।

এদিকে ইব্রাহিম রনি আরো বলেন,গতকাল বিশ^বিদ্যালয়ের এক সাবেক শিক্ষার্থীকে এ,এফ রহমান হল থেকে লোডেড অস্ত্র ও গাজা সহ বের হবার সময় গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo