• আন্তর্জাতিক
  • লিড নিউজ

ভারতে আবারও ট্রেন দুর্ঘটনার কবলে: ১৮ বগি লাইনচ্যুত, নিহত ২

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ৩০ জুলাই, ২০২৪ ১১:১৫:৫৪

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে দুর্ঘটনার কবলে পড়েছে হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস ট্রেন। ভয়াবহ এই দুর্ঘটনায় ট্রেনটির ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে। এখন পর্যন্ত দুর্ঘটনায় দুইজন নিহত এবং ২০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার ভোর পৌনে চারটার দিকে ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে হাওড়া থেকে মুম্বাইগামী ট্রেনটি।সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দুর্ঘটনায় এখন পর্যন্ত দুজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অন্তত ২০ যাত্রী। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। রেলের তরফ থেকে ইতোমধ্যে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

খবরে বলা হয়েছে, লাইনচ্যুত হওয়া ১৮টি বগির মধ্যে ১৬টিই যাত্রীবাহী। বাকি দু’টির মধ্যে একটি ট্রেনের বিদ্যুৎ সংযোগের এবং অন্যটি প্যান্ট্রি কার। আহত যাত্রীদের উদ্ধার করে চক্রধরপুরে পাঠানো হয়েছে।সিংভূম পশ্চিমের ডিসিকে উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে এবং দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ২০ জন।

কীভাবে দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। তবে রেলের এক কর্মকর্তা জানিয়েছেন, যে জায়গায় মুম্বাইগামী ট্রেনটি দুর্ঘটনার কবলে পড়েছে, তার কাছেই একটি মালগাড়িও লাইনচ্যুত অবস্থায় আছে। তবে এই দুটি দুর্ঘটনার সঙ্গে কোনো যোগসূত্র আছে কি না, তা এখনও জানা যায়নি। কেন দুর্ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখতে অনুসন্ধান শুরু করেছে রেল কর্তৃপক্ষ।ঝাড়খণ্ডে রেল দুর্ঘটনার পর ইতোমধ্যেই দক্ষিণ পূর্ব রেলের একাধিক স্টেশনে হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

হাওড়া স্টেশনের জন্য ৯৪৩৩৩৫৭৯২০ ও ০৩৩২৬৩৮২২১৭, টাটানগর স্টেশনের জন্য ০৬৫৭২২৯০৩২৪, চক্রধরপুর স্টেশনের জন্য ০৬৫৮৭ ২৩৮০৭২, রৌরকেলা স্টেশনের জন্য ০৬৬১২৫০১০৭২ ও ০৩৩২৬৩৮২২১৭ এবং রাঁচি স্টেশনের জন্য ০৬৫১২৭৮৭১১৫ হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo