• তথ্য ও প্রযুক্তি

পরীক্ষামূলকভাবে আজ রাতে সারাদেশে চালু হবে ইন্টারনেট

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৪ জুলাই, ২০২৪ ১৮:৪৪:৩৭

ছবিঃ সংগৃহীত

 

তথ্যপ্রযুক্তি ডেস্ক: পরীক্ষামূলকভাবে আজ রাতে সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হবে বলে জানিয়েছেন জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বুধবার বিকেল ৪টায় আগারগাঁওয়ের বিটিআরসি ভবনের প্রধান সম্মেলন কক্ষে  এ কথা জানান তিনি। 

প্রতিমন্ত্রী বলেন, আজ রাত থেকে ব্রডব্যান্ড কানেকটিভিটি বাড়ানো হবে। সারাদেশের বাসা-বাড়িতে আজ রাত থেকে পরীক্ষামূলকভাবে সারাদেশে ব্রডব্যান্ড চালু হবে। যা আগামীকাল পর্যন্ত আমরা পর্যবেক্ষণ করব। তিনি বলেন, আমরা পরিস্থিতি বিশ্লেষণ করতে টেলিকম অপারেটরদের সংগঠনের নেতাদের সঙ্গে বসব।

তাদের সঙ্গে বৈঠকের পর আগামী রোববার বা সোমবার মোবাইল ইন্টারনেট চালু করা হবে।পলক বলেন, সম্প্রতি আমরা দৈনিক ৭০-৮০ কোটি টাকার ক্ষতির মুখোমুখি হয়েছি। এছাড়া ফেসবুক ও ইউটিউব কোনোভাবেই বাংলাদেশের আইন মানছে না। এমনকি তারা তাদের নিজেদের পলিসিও মানছে না।

তিনি বলেন, ফেসবুক আমেরিকার কোম্পানি। তারা সেই দেশের সরকারের আইন অক্ষরে অক্ষরে পালন করে। কিন্তু আমাদের দেশের পলিসি মানে না। আমাদের সাইবার স্পেস ব্যবহার করে অর্থ উপার্জন করতে হলে দেশের আইন মেনে ফেসবুককে সোশ্যাল মিডিয়ায় চালাতে হবে। তারা (ফেসবুক) নিজেদের ব্যবসায়িক কথা চিন্তা করে কিন্তু বাংলাদেশের জনগণের কথা চিন্তা করে না।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশীয় উদ্যোক্তারা ফেসবুক, টিকটক ও ইউটিউবের বিকল্প হিসেবে সোশ্যাল মিডিয়া অ্যাপ তৈরি করলে আমরা সহযোগিতা করব। সহিংসতার বিষয়ে ফেসবুক, টিকটক ও ইউটিউবকেও চিঠি দেওয়া হবে। তাদের নির্দিষ্ট সময়ের মধ্যে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে হবে।

মন্তব্য ( ০)





  • company_logo