• আন্তর্জাতিক
  • লিড নিউজ

ট্রাম্পকে সরিয়ে দেওয়া ও হত্যা করার চেষ্টা, যা বলল রাশিয়া

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ১৫ জুলাই, ২০২৪ ১২:৫৮:৫৪

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও আগামী নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যাচেষ্টার ঘটনায় বিশ্বনেতাদের নিন্দা জানানোর পর এবার ওই ঘটনা নিয়ে নিজেদের অবস্থান জানালো রাশিয়া।

রাশিয়ার প্রেসিডেন্টের দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ রোববার সংবাদ সম্মেলনে বলেন, ট্রাম্পকে সরিয়ে দেওয়া ও হত্যা করার চেষ্টার সঙ্গে বর্তমান মার্কিন প্রশাসনের হাত আছে, এমনটি আমরা মনে করি না। কিন্তু রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পকে ঘিরে যে পরিবেশ তৈরি হয়েছে, যা নিয়ে আমেরিকানরা বিভক্ত হয়ে পড়েছেন, তাতে বর্তমান প্রশাসনের ইন্ধন ছিল।

ক্রেমলিনের মুখপাত্র বলেন, প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পকে রাজনৈতিক অঙ্গন থেকে সরিয়ে দিতে সব আইনি কলাকৌশল ব্যবহার করা হয়েছে। আদালত, প্রসিকিউটর, রাজনৈতিকভাবে মর্যাদাহানি— এত কিছুর পর বাইরের সবার কাছে এটা মনে হওয়ার কথা যে তার জীবন সংকটে রয়েছে।ট্রাম্পের ওপর গুলির ঘটনায় তাকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ফোন করার পরিকল্পনা নেই বলেও জানিয়েছেন পেসকোভ।

শনিবার সন্ধ্যা সোয়া ৬টায় যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় নির্বাচনি প্রচারের সমাবেশে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যার চেষ্টা হয়।মঞ্চে বক্তব্য রাখার সময় ট্রাম্পকে লক্ষ্য করে গুলি চালানো হয়। গুলিতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে।

ভিডিওতে দেখা যায়, গুলির শব্দের পরপরই নিরাপত্তারক্ষীরা চারপাশ থেকে ট্রাম্পকে ঘিরে ধরেছেন। ট্রাম্প যখন উঠে দাঁড়ান তখন তার কান থেকে গালের পাশ দিয়ে রক্ত গড়িয়ে পড়তে দেখা যায়।

এসময় বন্দুকধারীর গুলিতে এক রিপাবলিকান সমর্থক মারা গেছেন। গুরুতর আহত হয়েছেন আরও দুজন। পরে এক গোয়েন্দা কর্মকর্তার গুলিতে হামলাকারী নিহত হয়।এফবিআই জানিয়েছে, ট্রাম্পকে লক্ষ্য করে গুলিবর্ষণকারীর নাম টমাস ম্যাথিউ ক্রুকস ও তার বয়স ২০ বছর।

গুলিতে আহত ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন দেশটির বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। হোয়াইট হাউসের এক কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করে বলেন, প্রেসিডেন্ট বাইডেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন। তবে ট্রাম্পের সঙ্গে বাইডেনের কী কথা হয়েছে তা বিস্তারিত জানানো হয়নি।

মন্তব্য ( ০)





  • company_logo