• স্বাস্থ্য

চিকিৎসা কেন্দ্রের সমস্যা এক সাথে সমাধান সম্ভব নয়: স্বাস্থ্যমন্ত্রী

  • স্বাস্থ্য
  • ১৪ জুলাই, ২০২৪ ১৭:১০:৪৬

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন বলেছেন, চিকিৎসা কেন্দ্রের সব সব সমস্যা এক সাথে সমাধান করা সম্ভব নয়,। তবে দ্রুতই সমাধানের চেষ্টা করবেন তিনি।

আজ রবিবার দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে গন মাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন, দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজের শিক্ষক সংকট হাসপাতালে জনবল বাড়ানোর দ্রুত ব্যবস্থা নেবেন তারা। প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করতে চান তিনি। দিনাজপুরের কোন রোগী ঢাকায় যাক এটা তিনি চাননা। পাশাপাশি চিকিৎসকরা কেন মফস্বলে থাকতে চাননা তাও তিনি দেখবেন। এর আগে মেডিকেল কলেজে চিকিৎসাধীন রোগিদের সাথে কথা বলে চিকিৎসার মান এবং সেবা সম্পর্কে কথা বলেন। 

এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, স্বাস্হ্য সচিব জাহাঙ্গীর আলম, মহাপরিচালক প্রফেসর আবুল বাশার, রংপুর বিভাগীয় পরিচালক ডাঃ খুরশিদ আলম, পরিচালক (হাসপাতাল) ডা. মাঈনুল আহসান বাপ্পি, রংপুর বিভাগীয় পরিচালক এবিএম আবু হানিফ, মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ এ এফ এম নুরউল্লাহ, উপাধ্যক্ষ ডাঃ সৈয়দ নাদির হােসেন,  হাসপাতালের পরিচালক ডাঃ এটিএম নুরুজ্জামান এবং সিভিল সার্জন ডাঃ এ এইচ বোরহান উল ইসলাম সিদ্দিকীসহ অন্যান্যরা।

মন্ত্রী আরো বলেন, যাকে যখন যেখানে বদলী করা হবে তাকে সেখানে থাকতে হবে। কারো প্রতি অন্যায় অবহেলা অবজ্ঞা করা হবেনা।  পদায়ন করা হলে নির্দেশ মেনে থাকতেই হবে, এর জন্য কোন কম্প্রোমাইজ করা হবেনা। 

অবৈধভাবে চলা প্রাই়ভেট ক্লিনিক এবং বেসরকারি হাসপাতাল প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন অবৈধ অথবা অনঅনুমোদিত কোন ক্লিনিকে অনিয়ম হলে এবং চললে সেই এলাকার সিভিল সার্জনকে দায়ভার নিতে হবে, তাদের বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে।

এছাড়াও ইনস্টিটিউট অব নিউক্লিয়ার মেডিসিন এন্ড এলায়েড সায়েন্স, ২৫০ শর্য্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল পরিদর্শন এবং বেসরকারি হাসপাতাল পরিদর্শনসহ দিনের অন্যান্য কর্মসূচিতে অংশ নেন তারা।

মন্তব্য ( ০)





  • company_logo