• স্বাস্থ্য

ফরিদপুর মেডিকেলে লিফট বিড়ম্বণা, পাঁচটি লিফটের মধ্যে তিনটি বন্ধ, একটি বিকল

  • স্বাস্থ্য
  • ১২ জুলাই, ২০২৪ ২০:৪৯:২৫

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের লিফট নষ্ট থাকার কারনে ভোগান্তি চরমে। ৫টি লিফটের মধ্যে তিনটি নষ্ট আর একটি বিকল। হাসপাতালে  উঠানামা করতে রোগী আর স্বজনসহ সকল কে পোহাতে হচ্ছে নানা বিড়ম্বনা। অর্থ বরাদ্দ না থাকায় লিফট মেরামত সম্ভব হচ্ছে না জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

ফরিদপুর জেলার গুরুত্বপূর্ন এক হাজার শয্যা বিশিষ্ট  হাসপাতালটিতে রয়েছে তিন ও নয় তলা বিশিষ্ট আলাদা দুটি ভবন। যেখানে প্রায় প্রতিদিন হাজারের উপরে রোগী ভর্তি আর কয়েক হাজার লোকের যাতায়াত হাসপাতালটিতে।  গেল কয়েক মাস হাসপাতালের নয় তলা ভবনের ৫টি লিফটের মধ্যে ৩টি নষ্ট আর একটি বিকল। 

সরু সিড়ি বেয়ে উপরে উঠা যেন আরেক ভোগান্তি। তাই লিফটের সমস্যা থাকায় রোগী ও রোগীর স্বজনদের ভোগান্তির শেষ  নেই। নানা বিড়ম্বণার মধ্যে দিয়ে কাঙ্খিত সেবা থেকেও বঞ্চিত হচ্ছে সেবাপ্রত্যাশীরা।

হাসপাতালে আসা রোগী ও তাদের স্বজনেরা জানান, মাঝে মধ্যে দুই, একটা লিফট একটু মেরামতের পর চালু হলেও পরে আবার হয় অকেজ। ভাঙ্গা-চুরা ও কাটাছেড়া অসুস্থ রোগী লিফটের জন্য সিরিয়াল দিয়ে অপেক্ষায় থাকে।এছাড়াও সারা দিনে খাবার ট্রলি, ডাক্তার, স্টাফ আর বহু রোগীর স্বজনরা ভিড় জমায় লিফটের জন্য। দ্রুত সমস্যা সমাধানের দাবি ভুক্তভোগীদের। 

হাসপাতালের লিফট সমস্যায় বোগীদের ভোগান্তির কথা স্বীকার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল এর পরিচালক ডা. হুমায়ন কবীর জানান, হাসপাতালের নতুন ভবনের ৫টি লিফটের মধ্যে একটি পুরাপুরি সচল আছে। সেটি কোন কারণে নষ্ট হলে পড়তে হবে ভয়াবহ ভোগান্তিতে। লিফট গুলো অর্থের অভাবে মেরামত করা সম্ভব হচ্ছে না। লিফট গুলো গণপুর্ত বিভাগের ঠিকাদার কোম্পানীর লোকেরা দেখভাল করে থাকে। ২০২৩-২৪ অর্থ বছরে তারা কোন বরাদ্দ না পাওয়ায় লিফট গুলো মেরামত করা সম্ভব হচ্ছে না জানিয়েছে গণপুর্ত বিভাগ। 

তিনি আরো জানান, বিষয়টি স্বাস্থ্য বিভাগে চিঠি দিয়ে সমস্যার কথা জানানো হয়েছে। 

উল্লেখ্য, দক্ষিণবঙ্গের প্রান্তিক মানুষের অন্যতম চিকিৎসা সেবার ভরসাস্থল এই হাসপাতালটি। প্রতিদিনই ফরিদপুরসহ আশপাশের কয়েক জেলার অসংখ্য মানুষ চিকিৎসা সেবা নিতে আসেন দুর- দুরান্ত থেকে এখানে। তাই স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হাসপাতালটির সব ধরনের সমস্যার দ্রুত সমাধান প্রত্যাশা করেন সবাই।

মন্তব্য ( ০)





  • company_logo