• সমগ্র বাংলা

দুই দফা দাবিতে টানা ৭ দিন কর্মবিরতিতে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মীরা

  • সমগ্র বাংলা
  • ০৭ জুলাই, ২০২৪ ১৬:৫০:৪৯

ছবিঃ সিএনআই

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: দুই দফা দাবিতে ৭ম দিনের মতো কর্মবিরতি পালন করছেন চাঁপাইনবাবগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। গত ১ জুলাই থেকে পল্লী বিদ্যুৎ সমিতিগুলোর প্রতি আরইবির অব্যবস্থাপনা, বৈষম্য, দুর্নীতির মাধ্যমে নিম্নমানের মালামাল সরবরাহ করে ভঙ্গুর বিদ্যুৎ লাইন তৈরি করে গ্রাহক ভোগান্তি, দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা, সমিতি ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন তারা। 

জানা যায়, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড-বিআরইবি ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বৈষম্য দূরীকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতি ঘোষণা করেছে পবিস অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা। এরই ধারাবাহিকতায় ৭ম দিনের মতো কর্মবিরতি করেছে চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা ও কর্মচারীরা। রবিবার (০৭ জুলাই) সকাল থেকেই চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নয়াগোলায় পল্লী বিদ্যুৎ সমিতি কার্যালয়ে এই কর্মবিরতি পালন করেন শতাধিক কর্মকর্তা-কর্মচারী। 

এসময় তারা জানান, সম্প্রতি এসব বৈষম্য নিয়ে স্মারকলিপি দেওয়ায় পবিসের ছয়জন সহকারী মহাব্যবস্থাপককে সাময়িক বরখাস্ত করাসহ আইনের দোহাই দিয়ে শাস্তি দেওয়া হয়েছে। বিদ্যমান বৈষম্যগুলো দূর করে বেতন কাঠামো ও সরকার প্রদত্ত সুযোগ-সুবিধা বিআরইবির সঙ্গে সমানভাবে পরিপালন, সাপ্তাহিক ছুটি একদিনের পরিবর্তে দুইদিন এবং পদন্নোতি ও অন্যান্য সুযোগ-সুবিধার ক্ষেত্রে বিআরইবির সঙ্গে সমন্বয় চান তারা। 

এসময় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম (সদর) মো. ফিরোজ জামান, ডিজিএম (নাচোল) আব্দুর রহিম, এজিএম (আইটি) আহমদ সালমান তারেক,  এজিএম (ইএ্যান্ডসি) জুবায়ের আহমদ, এজিএম (ওএন্ডএম) শুভন কুমার মহন্ত, এজিএম কালিপদ সরকার, আমিনুর রসুল ওপেল, সোহরাব হোসেন রাজু, জুনিয়র ইঞ্জিনিয়ার সোহেল রানা তরফদার, হাসান আলী মোল্লাসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা। 

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে গত ১জুলাই থেকে কর্মবিরতি পালন করছে সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা কর্মচারীরা।

মন্তব্য ( ০)





  • company_logo