• সমগ্র বাংলা

ভারী বর্ষণে ঠাকুরগাঁওয়ে নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি লাখো মানুষ

  • সমগ্র বাংলা
  • ০৭ জুলাই, ২০২৪ ১২:৩১:৩৭

ছবিঃ সিএনআই

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ কয়েকদিনের টানা বর্ষণে ঠাকুরগাঁওয়ের ব্যাপক জনদুর্ভোগ তৈরি হয়েছে। জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ। পানিবন্দি অসংখ্য পরিবার আশপাশের স্কুল-কলেজ ও উঁচু খোলা মাঠে আশ্রয় নিয়েছেন। দুর্গতরা বিশুদ্ধ পানি ও খাদ্যের সংকটে রয়েছেন। 

গত দুই তিন দিন ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে ঠাকুরগাঁওয়ে। রবিবারও বৃষ্টি অব্যাহত রয়েছে। এভাবে বৃষ্টি চলতে থাকলে টাঙ্গন ও শুক নদীর পানি আরও বাড়বে এবং আরও বেশি এলাকা প্লাবিত হবে বলে আশঙ্কা করা হচ্ছে। রবিবার (৭জুলাই) নাগাদ টাঙ্গন নদীর পানি বিপদসীমার ৪০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আজ সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৪৫.৪৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড বৃষ্টিপাত রেকর্ড করেছে কৃষি অধিদফতর।

রবিবার (৭জুলাই) ঠাকুরগাঁও শহরের টাঙ্গন নদীর তীরে ডিসি বস্তি, হঠাৎ পাড়া, কলেজপাড়াসহ রোড খালপাড়া শান্তিনগর এবং ৮ নং ওয়ার্ড মুন্সি পাড়া এলাকার বেশ কিছু ঘরবাড়ি তলিয়ে গেছে। বাড়িতে পানি উঠায় এসব এলাকার মানুষ ঠাকুরগাঁও শহরের রিভারভিউ উচ্চ বিদ্যালয়, জেলা শিল্পকলা একাডেমি রোড যুব সংসদের রুমে আশ্রয় নিয়েছে। পানিবন্দি মানুষদের উদ্ধারে কাজ করছেন জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

ঠাকুরগাঁও রিভারভিউ আশ্রয়কেন্দ্রে অবস্থানরত আসমা খাতুন (৬০) জানান, ‘বাড়িঘর ডুবে যাওয়ায় এক কাপড়ে এসেছি। টাকার অভাবে এখন পর্যন্ত দরকারি জিনিজপত্র কিছুই কিনতে পারিনি। খাবার পানি ও শুকনা খাবারের আশায় আছি। পরনের কাপড়ও দরকার।’

মন্তব্য ( ০)





  • company_logo