• বিনোদন

মায়ের অপূর্ণ ইচ্ছে পূরণ হলো : সংগীতা চৌধুরী

  • বিনোদন
  • ২২ জুন, ২০২৪ ১৩:৫৭:৫১

ছবিঃ সিএনআই

বিনোদন ডেস্ক: ঈদে মুক্তি পেয়েছে রাশিদ পলাশ পরিচালিত ছবি ‘ময়ূরাক্ষী’। ছবিটি দ্বিতীয় সপ্তাহে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি শাখা ও কেরানিগঞ্জের লায়ন সিনেমাজে চলছে। এ ছবিতে অভিনয় করেছেন বাচিক ও অভিনয়শিল্পী সংগীতা চৌধুরীর মা প্রয়াত কস্তুরী চৌধুরী। তিনি ছিলেন একাধারে শিক্ষক ও সংস্কৃতিজন। 

সংগীতা বলেন, 'ময়ূরাক্ষী' চলচ্চিত্রে আমার মায়ের চরিত্রের নাম মা। তিনি এখানে চিত্রনায়িকা নয়নতারার মায়ের চরিত্রে তিনি অভিনয় করেছেন। এ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে আমার মা বাংলা চলচ্চিত্রের স্মৃতির পাতায় অমর হয়ে রইলেন। তাঁর একটি অপূর্ণ ইচ্ছে পূরণ হলো। যদিও তিনি আর তা দেখে যেতে পারলেন না! নিশ্চয়ই আকাশের তারা হয়ে তিনি তা দেখছেন!

সংগীতা তার জীবনের মায়ের অবদানের কথা জানিয়ে বললেন, আমার ও আমাদের ভাই বোনদের শিল্পচর্চার প্রেরণার উৎস আমাদের মা ও বাবা। তাঁদের শতভাগ যত্ন, পরিচর্যা, ভালোবাসা ও প্রবল  আগ্রহে আমাদের শিল্পের পথে হেঁটে চলা। তাঁদের অনেক পরিশ্রম ও ত্যাগের ফলে আজ তাঁদের চার সন্তান স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত।

পরিবারের সদস্যদের নিয়ে প্রেক্ষাগৃহে গিয়ে ‘ময়ূরাক্ষী’ দেখবেন সংগীতা। তিনি বললেন, আমার মা ছিলেন দেখতে যেমন দুর্দান্ত সুন্দরী, তেমনি তাঁর গুণ, মেধা, প্রজ্ঞা ছিল অনন্য। তাঁর অভিনীত ছবি আমরা হলে বসে দেখব।

উল্লেখ্য, ‘ময়ূরাক্ষী’ ছবিতে অভিনয় করেছেন ববি হক, সুদীপ বিশ্বাস দ্বীপ ও সাদিয়া আফরিন মাহি। ছবির চিত্রনাট্য লিখেছেন গোলাম রব্বানী।

মন্তব্য ( ০)





  • company_logo