• সমগ্র বাংলা

নার্সিং পেশার মূলধর্ম আত্মমানবতার সেবায় নিজেকে নিয়োজিত করা: ডা: মিশু

  • সমগ্র বাংলা
  • ৩০ এপ্রিল, ২০২৪ ১৯:৪৬:২৬

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ স্বাধীনতা চিকিৎসক পরিষদ বগুড়ার সভাপতি ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সামির হোসেন মিশু বলেছেন, নার্সিং পেশা সারা বিশ্বে অত্যন্ত সমাদৃত। আত্মমানবতার সেবায় নিজেকে নিয়োজিত করাই হলো এ পেশার মূল ধর্ম। সর্বদা মাথায় রাখতে হবে নার্সিং পেশায় সততা ও মানবিকতার মূল্যায়ন সবচেয়ে বেশি। একজন অসুস্থ রোগীর কাছে সবচেয়ে আপন ব্যক্তি হলেন একজন নার্স তাই সারা বিশ্বে এ পেশার গুরুত্ব অপরিসীম যা সর্বাধিক পরিলক্ষিত হয়েছে করোনাকালীন প্রতিকূল সময়েও।

মঙ্গলবার সকালে বগুড়া শহরের টিএমএসএস মহিলা মার্কেট অডিটোরিয়ামে নিউরন নার্সিং ভর্তি কোচিং বগুড়া শাখার ১৭ তম ব্যাচের প্রায় ৫ শতাধিক শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা: মিশু উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় এই চিকিৎসক নেতা বগুড়াসহ সারাদেশের ৫৭টি শাখায় একযোগে যেভাবে নিউরন পরিবার নার্সিং ভর্তি যুদ্ধের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করে যাচ্ছে এবং প্রতিবছর একটি দৃশ্যমান ইতিবাচক সাফল্য বয়ে আনছে তার তিনি ভূয়সী প্রশংসা করেন এবং এই ধারাবাহিকতা অব্যাহত রাখার লক্ষ্যে শুভ কামনা জানান। 

নিউরন নার্সিং ভর্তি কোচিং এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাইফুল ইসলাম এর সভাপতিত্বে ও বগুড়া শাখার পরিচালক মোশারফ হোসেনের সার্বিক পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনশক্তি ও কর্মসংস্থান অফিস বগুড়ার সহকারী পরিচালক আতিকুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী পরিমল প্রসাদ রাজ, প্রতিষ্ঠানের কেন্দ্রীয় পরিচালক মাগরীব হোসেন, সুমি ডেন্টাল কেয়ারের পরিচালক ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার, এসওএস শিশু পল্লীর পরিচালক আতিকুর রহমান, কম্বাইন্ড নার্সিং ইনস্টিটিউটের পরিচালক মোঃ শাহাবউদ্দিন, কোচিং সেন্টার এসোসিয়েশন বগুড়ার সভাপতি জাহাঙ্গীর আলম হিমেল ও সম্পাদক জিয়াউল হক, সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান, ইসমাইল হোসেন, ফিরোজ কবীর, দেশ হাসপাতালের পরিচালক আপেল মাহমুদ, ডা: তানজিরুল ইসলাম শাওন প্রমুখ। 

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য নানা দিক-নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও তাদেরকে উৎসাহিত করতে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী আয়োজনের সমাপ্তি হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo