• অপরাধ ও দুর্নীতি

অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত বগুড়ার চিটার নান্টু গ্রেপ্তার

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৩ মার্চ, ২০২৪ ১৬:১৮:৫১

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি: নয় বছর আগে তিন বছর বয়সী এক শিশুকে অপহরণ ও মুক্তিপণ দাবির মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি নান্টু প্রামাণিক ওরফে চিটার নান্টু (৩০) কে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার রাতে গাজীপুরের কালিয়াকৈর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। নান্টু বগুড়ার শাজাহানপুর উপজেলার শৈধুকুরী গ্রামের মৃত নাজির উদ্দিন ফকিরের ছেলে।

রোববার দুপুরে তাকে শাজাহানপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে র‌্যাব। র‌্যাব-১২ বগুড়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার রোস্তম আলীর তিন বছর বয়সী শিশুকে ২০১৫ সালে অপহরণ করে নান্টু। ওই সময় শিশুটির পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি ও হত্যার হুমকি দেওয়া হয়। খবর পেয়ে মানিকগঞ্জের সদর থানা পুলিশ অপহৃত শিশুটিকে উদ্ধার ও নান্টুকে গ্রেপ্তার করে।

ওই ঘটনায় শিশুটির বাবা রোস্তম আলী বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার বিচারিক কাজের একপর্যায়ে জামিন পেয়ে গাঁ ঢাকা দেয় নান্টু। সর্বশেষ পলাতক থাকা অবস্থায় ২০২৩ সালের ১ নভেম্বর মানিকগঞ্জ আদালতের বিচারক নান্টুকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। সাজা হওয়ার পর শাজাহানপুর থানায় গ্রেপ্তারি পরোয়ানা আসলে তাকে গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি শুরু করে র‌্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তাকে গাজীপুরের কালিয়াকৈর থেকে গ্রেপ্তার করা হয়। র‌্যাব-১২ বগুড়ার স্কোয়াড কমান্ডার (এএসপি) সোহেল রানা বলেন, গ্রেপ্তারের পর জামিনে ছাড়া পেয়ে নান্টু গাজীপুরে পরিচয় পাল্টে একটি পোষাক কারখানায় শ্রমিকের কাজ শুরু করেন। খবর পেয়ে তাকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo