• সমগ্র বাংলা

শাহপরীর দ্বীপ দিয়ে গুলিবিদ্ধ এক নারীসহ মিয়ানমার থেকে ৫ রোহিঙ্গা অনুপ্রবেশ!

  • সমগ্র বাংলা
  • ১৮ ফেব্রুয়ারী, ২০২৪ ১৬:৫৮:১৪

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার-টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাট দিয়ে অবৈধ অনুপ্রবেশ করেছে গুলিবিদ্ধ এক নারীসহ ৫ রোহিঙ্গা। মিয়ানমারের রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনায় জের ধরে তারা প্রাণ বাঁচাতে মিয়ানমারের একটি মাছ ধরার নৌকা দিয়ে টেকনাফ শাহপরীর দ্বীপ জেটি ঘাট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে তারা।

শনিবার (১৭ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে মিয়ানমারের মাছ শিকারে ব্যবহার হওয়া একটি ছোট নৌকায় করে নাফ নদী অতিক্রম করে টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে অবস্থান করেন।

এ বিষয়ে টেকনাফ শাহপরীর দ্বীপ ৯ নম্বার ওর্য়াড ইউপি সদস্য আব্দুস সালাম গণমাধ্যমকে জানান, বিকেলে একটি ছোট নৌকায় করে মিয়ানমার থেকে আসা ৫ জন রোহিঙ্গা দ্বীপের জেটি ঘাটে পৌঁছে। খবর পেয়ে বিজিবির একটি টহল দল ঘটনাস্থলে যায়। শুনেছি মিয়ানমার রাখাইন রাজ্যে আরাকান আর্মি ও সশস্ত্র বাহিনীর গোলাগুলির ঘটনায় গুলিবিদ্ধ হওয়া ব্যাক্তিরা চিকিৎসা সেবা নিতে নিতে এখানে এসেছে।

তবে এ বিষয়ে সীমান্ত প্রহরী টেকনাফ বর্ডার গার্ড (২বিজিবি) পক্ষ থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো বক্তব্য পাওয়া যায়নি।জেটি ঘাটের ঝুপড়ি দোকানদার মো. সেলিম জানান, মিয়ানমারের একটি ডিঙি নৌকা শাহপরীর দ্বীপ জেটি ঘাটে এসে পৌঁছায়। এদের মধ্যে একজন গুলিবিদ্ধ নারীসহ ৫ জন রোহিঙ্গা আছে।

জেলে মো.ইউনুছ বলেন, বিকেল ৫টার দিকে টেকনাফ শাহপরীর দ্বীপ সীমান্তের ওপার মিয়ানমার থেকে একটি ছোট নৌকা নিয়ে ৫জন রোহিঙ্গা নারী-পুরুষ এপারে প্রবেশ করেছে। নৌকায় থাকা ৫ জনের মধ্যে একজন নারী গুলিবিদ্ধ ছিল। গুলিবিদ্ধ নারীসহ চিকিৎসার জন্য বাংলাদেশে প্রবেশ করেছে তারা।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ ওসমান গনি সময়ের কণ্ঠস্বরকে জানান, শুনেছি একটি নৌকা যোগে মিয়ানমার থেকে পালিয়ে আসা ৫ রোহিঙ্গা শাহপরীর দ্বীপ উপকূলে প্রবেশ করেছে। তাদের মধ্যে একজন নারী গুলিবিদ্ধ। তারা সবাই বিজিবির হেফাজতে আছে।

মন্তব্য ( ০)





  • company_logo