• সমগ্র বাংলা

টাঙ্গাইলে গৃহায়ন তহবিলের তালিকাভুক্ত এনজিও প্রতিনিধি ও সুবিধাভোগীদের নিয়ে মতবিনিময়

  • সমগ্র বাংলা
  • ১৫ ফেব্রুয়ারী, ২০২৪ ২২:১৪:৩৫

ছবিঃ সিএনআই

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার গৃহায়ন তহবিলের তালিকাভুক্ত এনজিও প্রতিনিধি ও উপকারভোগীদের অংশগ্রহণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন তহবিলের আয়োজনে, টাঙ্গাইলে সোসিও ইকোনমিক ব্যাকিং অ্যাসোসিয়েশন সেবা টাওয়ারে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও গৃহায়ন তহবিল স্টিয়ারিং কমিটির সদস্য সচিব মোঃ জাকের হোসেন। সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংকের পরিচালক ও গৃহায়ন তহবিল কমিটির ফান্ড ম্যানেজার এ.কে.এম গোলাম মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির পরিচালক কে.এ.এম.এম. রইসুল ইসলাম ও সোসিও ইকোনমিক ব্যাকিং অ্যাসোসিয়েশন (সেবা)'র নির্বাহী পরিচালক মোঃ রিয়াজ আহম্মেদ লিটন।

বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই কথা বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে গৃহায়ন তহবিল গঠন করা হয়েছে। এই তহবিল থেকে যাদের জমি আছে, ঘর নাই, তাদের গৃহ ঋণ প্রদান করা হবে।

সভায় বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোঃ জাকের হোসেন জানান, “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই কথা বাস্তবায়নের লক্ষ্যে ইতোমধ্যেই বাংলাদেশ ব্যাংকের গৃহায়ন তহবিল থেকে সারাদেশে লক্ষধিক ঘর নির্মাণ করে দেয়া হয়েছে এবং এসব ঘরে ৫ লক্ষাধিক লোক বসবাস করছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি'সহ সকলকে ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেবা সংস্থার নির্বাহী পরিচালক মোঃ রিয়াজ আহম্মেদ লিটন।

এ সময় আরো উপস্থিত ছিলেন গৃহায়ন তহবিল কমিটির অতিরিক্ত পরিচালক মোঃ আকতার উদ্দিন মেহেদী, যুগ্ম পরিচালক সৈয়দ মুক্তার আলম, উপপরিচালক মোঃ নজরুল ইসলাম, মোঃ আব্দুল মুমিন, সহকারী পরিচালক নোমান ইসলাম, সেবা সংস্থার পরিচালক (প্রশাসন) মোঃ সাইদুর রহমান মল্লিক, পরিচালক (কার্যক্রম) মোঃ শাহিনুর ইসলাম, পরিচালক (অর্থ) মোঃ মনিরুল হক ও উপ-পরিচালক তাপস সরকার। 

এ মতবিনিময় সভায় টাঙ্গাইল জেলার ৩৬টি এনজিও প্রতিনিধি, গৃহায়ন ঋণের উপকারভোগী, সম্ভাব্য ঋণগ্রহীতা, সুধীজন 'সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ তাদের মতামত ব্যক্ত করেন। অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গৃহায়ন তহবিল কমিটির উপ-পরিচালক মোঃ নজরুল ইসলাম।

মন্তব্য ( ০)





  • company_logo