• সমগ্র বাংলা

বগুড়ায় বিএনপির ঝটিকা কালো পতাকা মিছিল

  • সমগ্র বাংলা
  • ৩০ জানুয়ারী, ২০২৪ ২১:৫৮:২২

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ সংসদ বাতিলের দাবিতে গ্রেপ্তার আতঙ্ক মাথায় নিয়ে বগুড়ায় দুই মিনিটের ঝটিকা কালো পতাকা মিছিল করেছে বিএনপি। মঙ্গলবার বিকেল ৫ টার দিকে শহরের আলতাফ আলী মার্কেট থেকে শুরু হয়ে মাত্র দুইশ গজ দূরে নবাববাড়ী সড়কে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে মিছিলটি শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ করে দলটি। যদিও কার্যালয় থেকে একটু দূরেই পুলিশ প্লাজার সামনে মঙ্গলবার বিকেল থেকেই বিএনপির এই কর্মসূচিকে ঘিরে পুলিশের কঠোর অবস্থান ছিলো। 

সমাবেশে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সভাপতি ও বগুড়া পৌর মেয়র রেজাউল করিম বাদশা, সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলামসহ দলটির বিভিন্ন অঙ্গসংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিল।

বিএনপির সভাপিত রেজাউল করিম বাদশা সমাবেশে বলেন, ‘একদিনের কালো পতাকা মিছিলেই সরকারের মাথা খারাপ হয়ে গেছে। আজ সারাদেশে কালো দিন। অবৈধ সরকার ডামি নির্বাচন করে সংসদে বসছে। অচিরেই সেইদিন আসবে এই সরকার জনগণের আন্দোলনে গদি ছেড়ে পালাবে।

ঝটিকা কালো পতাকা মিছিল নিয়ে জানতে চাইলে জেলা বিএনপির শীর্ষ এই নেতা বলেন, সারাদেশের মতো এখানেও পুলিশ বাধা তৈরি করেছে। তারা মারমুখী ভঙ্গিতে অবস্থান নিয়ে ছিল। নেতাকর্মীদের স্বার্থের কথা চিন্তা করে কর্মসূচী সংক্ষেপ করা হয়েছে।

বগুড়া সদরা থানার ওসি সাইহান ওলিউল্লাহ বলেন, কারও কর্মসূচীতে পুলিশ বাধা দেয়নি। সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে পুলিশ তাদের কর্মসূচী থেকে অনেক দূরে অবস্থান নিয়ে ছিল। তবে জেলার অন্যান্য উপজেলায় শান্তিপূর্ণভাবে কালো পতাকা মিছিল করেছে বিএনপি। 

মন্তব্য ( ০)





  • company_logo