• অপরাধ ও দুর্নীতি

২ এপিবিএন এর অভিযানে অবৈধ ৩৩১ টি সীমসহ গ্রেফতার ২

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৪ জানুয়ারী, ২০২৪ ২১:১৪:১২

ছবিঃ সিএনআই

ময়মনসিংহ প্রতিনিধি: ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (২ এপিবিএন), অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আলী আহমদ খান  সার্বিক দিক নির্দেশনায় ২ এপিবিএন, মুক্তাগাছা, ময়মনসিংহের অপারেশন এন্ড ইন্টেলিজেন্স শাখার অভিযানে ২২ জানুয়ারি  ২০২৪ তারিখ  বিশেষ অভিযান করাকালে গোপন সংবাদের ভিত্তিতে  ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানাধীন বাংলালিংক কোম্পানীর (হাউজ) অফিসের ০১ জন কর্মচারী অফিসের সামনে প্রতারণার মাধ্যমে বিভিন্ন মানুষের ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করে তৈরী করা প্রতারণার জন্য প্রস্তুতকৃত বাংলালিংক কোম্পানির অবৈধ রেজিস্ট্রশনকৃত সীম বিক্রি করছে।  দুপুর ৩ টার সময় অভিযান চালায়। 

জানা যায়, জনৈক সোলায়মান হোসেন রুদ্র(১৯), পিতা- কারিফুল হাসান, মাতা- মোছাঃ সাজেদা বেগম, সাং- হারুয়া কলেজ রোড, থানা- কিশোরগঞ্জ সদর মডেল, জেলা- কিশোরগঞ্জ ফুলবাড়ীয়া বাংলালিংক (হাউজ) অফিসের সামনে থেকে জনৈক ব্যাক্তির নিকট হতে বিপুল পরিমাণ অবৈধভাবে রেজিষ্টেশনকৃত প্রতারণার কাজে ব্যবহারের জন্য সীম ক্রয় করে কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওনা করেছে। উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে তাৎক্ষণিক ২ এপিবিএন, সাইবার টিম কিশোরগঞ্জের উদ্দেশ্যে রওনা করে। এপিবিএন হেডকোয়ার্টার্সের সিআইএ/এলআইসি শাখার উন্নত তথ্য প্রযুক্তির সহায়তায় সন্ধিগ্ধ সোলায়মান হোসেন রুদ্র(১৯), এর অবস্থান সনাক্ত করে ইং ২২/০১/২০২৪ তারিখ কিশোরগঞ্জ জেলার সদর মডেল থানাধীন হারুয়া কলেজ রোডের জনৈক কারিফুল হাসানের বসত বাড়ীতে রাত্রী ৮ ঘটিকার সময় অভিযান পরিচালনা করে ২ এপিবিএন, সাইবার টিম (মেটা-১/২/৩) সোলায়মান হোসেন রুদ্র(১৯)কে হেফাজতে নেয়। ঘটনাস্থলে উপস্থিত সাক্ষী‘দের উপস্থিতিতে ১। (ক) অবৈধ রেজিষ্টেশনকৃত প্রতারণার কাজে ব্যবহারের জন্য বিকাশ, নগদ,রকেট একাউন্ট অ্যাকটিভ করা সর্বমোট ৩০৪ টি অবৈধ সীম, যার মূল্য অনুমান ১,৫২,০০০/- (এক লক্ষ বায়ান্ন হাজার) টাকা, (খ) ০৪ (চার) টি মোবাইল এর মধ্যে ০৩(তিন) টি এন্ড্রোয়েড ও একটি বাটন যথাক্রমে (১) ঠওঠঙ ণ০২ঝ, (২) ঙচচঙ-অ৩৭ঋ, (৩) ঐঞঈ (৪) ওঞঊখ রঃ৫০২৭, গ। একটি ডাচ বাংলা ব্যাংকের টাকা উত্তোলনের কার্ড। উল্লেখিত আলামতসহ ধৃত সোলায়মান হোসেন রুদ্র(১৯) এর বসত বাড়ী হতে তার নিজ রুমের টেবিলের ড্রয়ার ও টেবিলের উপর হতে  জব্দ করে। সাইবার টিম ধৃত আসামী সোলায়মান হোসেন@রুদ্র(১৯) কে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা কালে এক পর্যায়ে সে জানায় উক্ত সীম মোঃ ফরহাদ হোসেন(২১), পিতা- মোঃ গোলাম মোস্তফা, মাতা- মোছাঃ মরিয়ম বেগম, সাং- চক রাধাকানাই, থানা- ফুলবাড়ীয়া, জেলা- ময়মনসিংহ, এর নিজ বাড়ী থেকে ইং ২২/০১/২০২৪ তারিখ ক্রয় করে নিয়ে এসেছে এবং মোঃ ফরহাদ হোসেন এর কাছে আরো সীম আছে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া থানা এলাকায় সাইবার টিম অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালে ইং ২৩/০১/২০২৪ তারিখ ০২.১০ ঘটিকার সময় আসামী মোঃ ফরহাদ হোসেন‘কে তার নিজ বাড়ী হতে আটক করে জিজ্ঞাসাবাদে আটককৃত সোলায়মান হোসেন@রুদ্র এর নিকট বর্ণিত সীম বিক্রি করেছে মর্মে স্বীকার করে এবং ১। (ক) মোবাইল ফোনের সীম সর্বমোট অবৈধ রেজিষ্টেশনকৃত প্রতারণার কাজে ব্যবহারের জন্য বিকাশ, নগদ,রকেট অ্যাকটিভ একাউন্ট সম্বলিত সর্বমোট ২৭ (সাতাশ) টি অবৈধ সীম, যার মূল্য অনুমান ১৩,৫০০/- (তের হাজার পাঁচশত) টাকা, (খ) ০১ (এক) টি ঙচচঙ অ ১৬ মোবাইল ফোন, (গ) বায়ো মেট্রিক পদ্ধতিতে আঙ্গুলের ছাপ নেওয়ার ০২ টি ডিজিটাল ডিভাইস কেবলসহ, (ঘ) সুন্দরবন কুরিয়ার সার্ভিসের চারটি রশিদ, উল্লেখিত আলামতসমূহ আটককৃত আসামীর হেফাজত হতে এস আই (নিঃ) সৈয়দ আসাদুজ্জামান জব্দ তালিকা মূলে জব্দ করে।

জিজ্ঞাসাবাদে ধৃত আসামী মোঃ ফরহাদ হোসেন জানায় সে অনুমান ০১ বছর যাবৎ বাংলালিংক কোম্পানির ফুলবাড়ীয়া শাখায় আরএসও(বিক্রয় প্রতিনিধি) পদে চাকুরি করে আসছে। চাকুরির সুবাদে তার নিয়স্ত্রনাধীন বিভিন্ন রিচার্জ সেন্টার ও বিভিন্ন জায়গায় সীম বিক্রয় কর্মীদের সহায়তায় গ্রামের সাধারণ লোকজনের নিকট হতে প্রতারণার মাধ্যমে কৌশলে সীম বিক্রয়ের কথা বলে ফাঁকি দিয়ে ফিঙ্গার প্রিন্ট সংগ্রহের মেশিনে অজ্ঞাতসারে তাদের ফিঙ্গার প্রিন্ট সংগ্রহ করে তাদের নামে তাদের অজ্ঞাতে প্রতারণার কাজে ব্যবহারের জন্য সীম অবৈধ রেজিষ্ট্রেশনসহ বিকাশ, নগদ, রকেট একাউন্ট তৈরি করে আটককৃত অপর আসামী সোলায়মান হোসেন@রুদ্র(১৯)দের মতো পেশাদার প্রতারকদের নিকট অর্থের বিনিময়ে বিক্রি করে আসছে। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামীদ্বয় ও জব্দকৃত আলামতসহ ফুলবাড়ীয়া থানায় সোপর্দ করা হয় এবং গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে ফুলবাড়ীয়া থানার মামলা নং- ১১, তারিখ-২৪/০১/২০২৪ খ্রিঃ,ধারা- ৪১৭/৪১৮/৪২০/৪৬৫/৪৭৩ দন্ড বিধি’র আলোকে নিয়মিত মামলা রুজু করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo