• সমগ্র বাংলা

মা‌নিকগ‌ঞ্জে ডুবে যাওয়া ফে‌রি উদ্ধা‌রে অ‌ভিযান শুরু ক‌রে‌ছে প্রত‌্যয়

  • সমগ্র বাংলা
  • ১৯ জানুয়ারী, ২০২৪ ১৫:৪৬:৫২

ছবিঃ সিএনআই

মা‌নিকগঞ্জ প্রতিনিধিঃ ফেরি ডুবির দীর্ঘ সময় পর উদ্ধার অভিযানে অংশ নিয়েছে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এর আগে দুর্ঘটনাস্থলে উদ্ধার অভিযানে অংশ নেয় উদ্ধারকারী জাহাজ হামজা এবং রুস্তম। এই জাহাজ দুটির সক্ষমতা কম থাকায় উদ্ধার অভিযানে যোগ দেয় উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

শুক্রবার দুপুর ২ টার দিকে পাটুরিয়া ফেরিঘাটের ৫ নাম্বার ঘাট পন্টুনে এলাকায় ডুবে যাওয়া ইউটিলিটি ফেরি রজনীগন্ধার উদ্ধার কাজ শুরু করেছে প্রত্যয় জাহাজ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম খালেদ নেওয়াজ বলেন, ডুবে যাওয়া ফেরি ও যানবাহনগুলো উদ্ধারকারী জাহাজ প্রত্যয় এর মাধ্যমে উদ্ধার করা সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে।

প্রত্যয় এর উদ্ধার কাজে সহযোগিতা করার জন্য হামজা ও রুস্তম জাহাজ দুটিও রয়েছে। তিনটি জাহাজের মাধ্যমে উদ্ধার কার্যক্রম সফল ভাবে সম্পন্ন হবে বলে আশা করা যাচ্ছে বলে জানান খালেদ নেওয়াজ।

উল্লেখ্য, গত বুধবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটের কাছে ফে‌রি ডু‌বির এ দুর্ঘটনা ঘটে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাত ১টার দিকে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট থেকে সাতটি ছোট ট্রাক ও দুইটি বড় ট্রাক নিয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসে রজনীগন্ধা ফেরি। তবে ঘন কুয়াশায় পথ দেখতে না পেয়ে মাঝ নদীতে আটকে ছিল অনেকক্ষণ। পরে কুয়াশা কেটে গেলে তীরে ভেড়ার সময় সকাল সাড়ে ৮টার দিকে ৫ নম্বর ঘাটের কাছে ডুবে যায়। এ ঘটনায় দুটি কাভার্ডভ্যান, একটি ট্রাক এবং সকল শ্রমিক উদ্ধার হলেও এখনো খোঁজ মিলেনি ফেরিটির সহকারী মাষ্টারের।

মন্তব্য ( ০)





  • company_logo