• সমগ্র বাংলা

ঠান্ডায় কাঁপছে রংপুর

  • সমগ্র বাংলা
  • ১৪ জানুয়ারী, ২০২৪ ১৩:০৩:৫৭

ছবিঃ সংগৃহীত

রংপুর ব্যুরোঃ রংপুরসহ উত্তরাঞ্চলে জেঁকে বসেছে তীব্র শীত আর কনকনে ঠান্ডা।রাত থেকে পড়ছে ঘন কুয়াশার সঙ্গে হিমেল হাওয়া।উত্তরাঞ্চলের মানুষের জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে।এতে দুর্ভোগে পড়েছেন গরিব ও ছিন্নমূল মানুষের কষ্ট অবর্ণনীয় চোখে পড়ার মত। উত্তরাঞ্চলের জেলাগুলো তীব্র শীত ও ঠান্ডা বাতাস বইছে।গত ৫ দিন ধরে অধিকাংশ সময়ই আকাশ থাকছে মেঘা”ছন্ন।

দেখা নেই সূর্যের, ঠান্ডায় কাপছে রংপুরের জনজীবন। রংপুর জেলা প্রশাসক সরকারী ভাবে প্রায় ৬০ হাজার কম্বল ও গরম কাপড় ৮টি উপজেলায় বিতরণ করেছেন।আরও কম্বল চেয়ে চাহিদা পাঠিয়েছেন মন্ত্রনালয়ে জানান জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।তিনি বলেন গত কয়েকদিন ধরে বেশ ঠান্ডা পড়ছে এ অঞ্চলে।এর ফলে সাধারন মানুষের সমস্যা হচ্ছে।

অনেক উপজেলায় হতদরিদ ও নিম্নআয়ের মানুষ রয়েছে তাদের জন্য সরকার শীতবস্ত্র ও গরম কাপড়ের ব্যবস্থা্ গ্রহন করছেন। হতদরিদ্র লোকজনের অবস্থা চরম শোচনীয় হয়েছে।তবে রংপুরসহ সারাদেশেই জেঁকে বসেছে শীত।তবে রংপুরে বসুন্ধরা গ্রুপসহ বিভিন্ন সংগঠন এসব মানুষের পাশে দাড়িয়েছেন।কম্বল বিতরণ করছেন হতদরিদ্র মানুষের মাঝে। আবহাওয়া অফিসের তথ্যমতে,রোববার রংপুরে সর্বনিম্ন ১০ দশমিক ৩ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,আকাশ কিছুটা মেঘলা থাকলেও আগামী তিনদিন আবহাওয়া শুষ্ক থাকতে পারে।সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। রংপুর আবহ্ওায়াবিদ মো:মোস্তাফিজার রহমান জানান,গত কয়েকদিন ধরে তীব্র শীত পড়ছে রংপুরসহ উত্তরাঞ্চলে।রোববার রংপুরে তাপমাত্রা রের্কড করা হয়েছে ১০ দশমিক ৩ ডিগ্রী সেলসিয়াস।আবার বইছে শৈত্যপ্রবাহ এর সাথে পড়ছে ঘনকুয়াশা ও ঠান্ডা বাতাস এর ফলে ঠান্ডা অনেক বেশি।

মন্তব্য ( ০)





  • company_logo