• খেলাধুলা

আইসিসির ডিসেম্বরের সেরা খেলোয়াড় পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় তাইজুল

  • খেলাধুলা
  • ০৮ জানুয়ারী, ২০২৪ ১৭:৫০:৫৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ আইসিসির ডিসেম্বরের সেরা খেলোয়াড় পুরস্কারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের তাইজুল ইসলাম। যেখানে তার প্রতিন্দ্বন্দ্বী অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ও নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস।

বাংলাদেশের মাটিতে অপরাজিত থাকার রেকর্ড নিয়ে গত মাসে টেস্ট খেলতে এসেছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। তবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে কিউইদের ১৫০ রানে হারায় টাইগাররা। সেই রেকর্ড ভেঙে দিতে অনবদ্য ভূমিকা রাখেন তাইজুল। দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট শিকার করেন বাঁহাতি এই স্পিনার। শুধু তা-ই নয়,  পরে ঢাকা টেস্টে ৫ উইকেট নিয়ে হন সিরিজসেরা।

উইকেটরক্ষক ব্যাটার হিসেবে পরিচিতি পেলেও বাংলাদেশ সফরে এসে বোলার হিসেবে নতুন আত্মপ্রকাশ ঘটে ফিলিপসের। প্রথম ম্যাচে ৫ উইকেট নেওয়ার পাশাপাশি প্রথম ইনিংসে করেন ৬২ বলে ৪২ রান। যদিও বাংলাদেশের জয়ে ভেস্তে যায় তার এই অলরাউন্ড পারফরম্যান্স। তবে দ্বিতীয় টেস্টে তার ব্যাটে চড়ে সিরিজে সমতা ফেরায় কিউইরা। প্রথম ইনিংসে ৮৭ রানের পর দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৪০ রান করেন তিনি।

ডিসেম্বর মাসটা দারুণ কেটেছে কামিন্সেরও। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ১০ উইকেট শিকার করেন ডানহাতি এই পেসার। দুই ইনিংসেই তার ঝুলিতে যায় পাঁচটি উইকেট। স্পর্শ করেন ২৫০ উইকেটের মাইলফলক। তার আগুনে ঝরা বোলিংয়ে মেলবোর্ন টেস্ট জিতে র‍্যাংকিংয়ের শীর্ষে ওঠে অস্ট্রেলিয়া।

এদিকে মেয়েদের বিভাগে মনোনয়ন পেয়েছেন জিম্বাবুয়ের প্রেশাস মারাঙ্গে, ভারতের জেমাইমা রদ্রিগেজ ও দীপ্তি শর্মা।

মন্তব্য ( ০)





  • company_logo