• সমগ্র বাংলা

দিনাজপুরে কঠোর প্রহরায় কেন্দ্র পাঠানো হচ্ছে নির্বাচনী উপকরন

  • সমগ্র বাংলা
  • ০৬ জানুয়ারী, ২০২৪ ১৪:৫৪:০৮

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধি: কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দিনাজপুরের ৬টি নির্বাচনী এলাকায় পাঠানো হচ্ছে নির্বাচনী উপকরন। তবে আগাম শিল মারার বিতর্ক এড়াতে কেন্দ্র ভিত্তিক ব্যালট পেপারসহ অন্যান্য সামগ্রী বিতরন করা হবে মধ্যরাত থেকে (আগামীকাল ৭ জানুয়ারী) ভোর ৪টার মধ্য। 

দিনাজপুরের ৬টি নির্বাচনী এলাকায় আওয়ামী লীগ জাতীয় পার্টি কয়েকটি ছোট দল এবং সতন্ত্রসহ  প্রতিদ্বন্দ্বীতা করছেন ২৬ জন প্রার্থী। জেলায় ভোটারের সংখ্যা ২৫ লাখ ৯ হাজার ৩৯১জন। নারী এবং পুরুষ ভোটারের সংখ্যা প্রায় সমান সংখ্যক। এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ৫৬ হাজার ৭৩ জন এবং নারী ভোটারের সংখ্যা ১২ লাখ ৫২ হাজার ৬৩৫জন। ৬টি নির্বাচনী এলাকায় ভোট গ্রহনে ৮৩০টি কেন্দ্রে ৫ হাজার ৬৯১টি কক্ষে করা হবে ভোট গ্রহন। কেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তায় আনসার বিজিবি র্যাব এবং পুলিশসহ প্রায় সাড়ে ১৪ হাজার নিরাপত্তা বাহিনীকে দ্বায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি নির্বাহী ম্যাজিষ্ট্রের নের্তৃত্ব টহলে থাকছেন সেনা বাহিনীর সদস্যরা।

এছাড়াও কোথাও কোন সহিংসতার ঘটনা ঘটলে জরুরী চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে সরকারি সব হাসপাতাল স্বাস্হ্য কেন্দ্রগুলোতে।  জেলা রিটানিং কর্মকর্তা জেলা প্রশাসক শাকিল আহমেদ জানিয়েছেন, নিরাপদে ভোট সম্পন্ন এবং ভোটারদের নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্হা নিয়েছেন তারা।

মন্তব্য ( ০)





  • company_logo