• উদ্যোক্তা খবর

শ্রীপুরে গরীবদের ফ্রিতে খাবার খাওয়ান এক রেস্টুরেন্ট মালিক

  • উদ্যোক্তা খবর
  • ১৪ ডিসেম্বর, ২০২৩ ১১:০৪:৩১

ছবিঃ সিএনআই

শ্রীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে অসহায় , হতদরিদ্র গরীব  মানুষদের মুরগির মাংস এবং ডাল দিয়ে পেট ভরিয়ে ভাত খাওয়ান এক রেস্টুরেন্ট মালিক। এই হোটেলে প্রতিদিনই দুপুরে কমবেশি অসহায় এবং গরীব মানুষেরা খায় তবে বুধবারে প্রায় এক' শ থেকে দেড়''শ মানুষ খাওয়া দাওয়া করেন। রেস্টুরেন্টের মালিক নিজে উপস্থিত থেকে তাদের খাওয়ান। গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনাবাজারে অবস্থিত এ হোটেলের নাম তরী চাইনিজ এন্ড বাংলা রেস্টুরেন্ট।

মালিকের নাম সাদ্দাম হোসেন অনন্ত। ২০২২ সালের ডিসেম্বরে তরী চাইনিজ এন্ড বাংলা রেস্টুরেন্ট নামের এ হোটেলটি করেছেন সাদ্দাম হোসেন অনন্ত। হোটেলটি করার পর থেকে এখন পর্যন্ত তিনি গরীব অসহায়দের খাওয়ানোর বিষয়টিকে খুব গুরুত্ব দিয়ে আসছেন। যারা হোটেলে বা দামী রেস্টুরেন্টে খাবার ক্রয় করে খেতে পারে না তাদের জন্যেই এমন আয়োজন করা হয়েছে বলে জানা যায়।

সরেজমিন গিয়ে দেখা যায়, মহাসড়ক ঘেষা ওই হোটেলের সামনে প্রায় ৩০-৪০ জন মানুষকে নিজেই খাবার পরিবেশন করছেন সাদ্দাম। কয়েক বৈঠকে প্রায় দেড় শত গরীব মানুষকে খাওয়ান তিনি। মুরগির  গিলা,  কলিজা দিয়ে তরকারি এবং ডাল ও সবজি থাকে খাবার ম্যানুতে। খাবার শেষে অনেক গরীব মানুষরা নিজেদের প্রয়োজনের কথা জানিয়ে  টাকাও নিয়ে যান।

জাফর নামের একজন প্রায় প্রতিদিনই এখানে দুপুরে খাওয়া-দাওয়া করেন। তিনি মালিকের নাম জানেন না অথচ প্রতিবার খাওয়া শেষে আল্লাহর কাছে দো'য়া করেন।  যিনি খাওয়ালেন তাকে যেনো আল্লাহ সব সময় সুস্থ রাখেন। একজন খাবার খেতে আসা এক বৃদ্ধা জানান,  তিনি শুধু খান না, খাওয়া শেষে টাকাও নিয়ে যান। এমন আরো কয়েকজনের সাথে কথা হয়।

এ হোটেল যেনো তাদের সবার কাছে অসহায়দের বিনা টাকায় এক মুসাফির খানা হয়ে উঠেছে। তরী চাইনিজ এন্ড বাংলা রেস্টুরেন্টের মালিক সাদ্দাম হোসেন অনন্ত জানান, আল্লাহর সন্তুষ্টির জন্যেই তিনি গরীব মানুষদের খাওয়ান। একজন অসহায় ক্ষুধার্ত মানুষকে খাওয়ালে আল্লাহ খুশি হন এবং তিনি নিজে শান্তি পান। আর তাদের দো'য়ার বরকতে যদি আল্লাহ তাকে মাফ করেন তাই তিনি গরীবদের খাওয়ান এবং আমৃত্যু খাওয়াবেন। 

মন্তব্য ( ০)





  • company_logo