• সমগ্র বাংলা

কুড়িগ্রামে জামায়াতের মিছিল থেকে আটক ৮

  • সমগ্র বাংলা
  • ২০ নভেম্বর, ২০২৩ ১৭:২৭:৪৭

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে জামায়াতের মিছিল থেকে  ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। সোমবার (২০ নভেম্বর) সকালে উপজেলার সদর ইউনিয়নের সাদ্দাম মোড় থেকে তাদের আটক করা হয়। জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল ও কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে ১৯ ও ২০ নভেম্বর জামায়াতের ডাকা ৪৮ ঘন্টা হরতালের ২য় দিনে সোমবার সকালে উপজেলার হাসপাতাল রোডের সাদ্দাম মোড়ে একটি মিছিল বেড় করে জামায়াত। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে  পৌঁছে  জামায়াত শিবিরের  ৮ নেতা-কর্মীকে আটক করে থানায় নিয়ে আসে।

আটককৃতরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের বাগভান্ডার গ্রামের মৃত কাজম আলী ছেলে ফজলুল হক (৬০), হাসমত আলীর ছেলে আব্দুল করিম (৭০), মৃত মোজাফ্ফর হোসেনের ছেলে মিনহাজ (৪৫), জহির উদ্দিনের ছেলে আমিরুল ইসলাম (৪৫), মৃত বেলাল হোসেন ছেলে এনামুল হক (২৩), মৃত বছির উদ্দিনের ছেলে আমিনুর রহমান (২১), শাহজাহান আলীর ছেলে আরিফুল  ইসলাম (২১) ও হযরত আলীর ছেলে সাব্বির রহমান (১৯)।

আটককৃতদেরকে সোমবার দুপুরে কুড়িগ্রাম কোর্টে পাঠানো হয়েছে। এ বিষয়ে জামায়াতের ভূরুঙ্গামারী উপজেলা আমির আনোয়ার হোসেন জানান, আজ্ঞাবহ নির্বাচন কমিশন কর্তৃক নীল-নকশার তফসিল বাতিল এবং কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে ১৯ ও ২০ নভেম্বর জামায়াতের ডাকা ৪৮ ঘন্টা হরতালের ২য় দিনে কেন্দ্রীয় কর্মসূচির আওতায় হরতালের সমর্থনে সোমবার সকালে ভূরুঙ্গামারীতে মিছিল করে জামায়াত ইসলামী।

শান্তিপূর্ণ ভাবে  মিছিল শেষ করে ফেরার পথে অটো থেকে নামিয়ে ৮ জন নেতা কর্মীকে আটক করেছে পুলিশ। অন‍্যায় ভাবে নেতা কর্মীকে আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে তাদের নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি। ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দান ও রাস্তা বন্ধ করে জনগণের ভোগান্তি সৃষ্টির অভিযোগে আটক করে মামলা দিয়ে কুড়িগ্রাম কোর্টে পাঠানো হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo