• সমগ্র বাংলা

জামালপুর-৫ সদর আসন, দলীয় নেতাকর্মীদের অভিমত

  • সমগ্র বাংলা
  • ২৪ অক্টোবর, ২০২৩ ১৯:৫৪:২১

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জামালপুর-৫ সদর আসনে জমে উঠেছে মনোনয়ন প্রত্যাশীদের প্রচার-প্রচারণা। ক্ষমতাসীন দলের মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন প্রতিশ্রুতি ও সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছেন ভোটারদের মাঝে। এদিকে সরকার দলীয় নেতাকর্মীরা এবার সাংগঠনিক ও দক্ষ ব্যক্তিকেই জামালপুর-৫ সদর আসনে দেখতে চাচ্ছেন বলে একাধিক সূত্র থেকে জানা গেছে। তাদের অভিমত এই আসন থেকে বার বার আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী বিজয় হলেও জামালপুর সদরে তেমন কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। তাই সাংগঠনিক ও দক্ষ ব্যক্তিকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন তারা। 

জানা যায়, জামালপুর-৫ সদর আসনে প্রায় ১০ জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হয়েছেন। তাদের সবাই যোগ্য হলেও সাংগঠনিক ও দক্ষ ব্যক্তিকে এবার বেছে নিতে চায় তৃণমূলের নেতাকর্মীরা।এমপি মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে জামালপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী তৃণমূল নেতাকর্মীদের মধ্যে একজন। তিনি ইতিমধ্যে মতবিনিময় সভা, গণসংযোগসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরছেন ভোটারদের কাছে। 

সম্প্রতি তিনি জামালপুর পৌরসভার মেয়র, সকল কাউন্সিলর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, সদর উপজেলার ১৫টি ইউনিয়নের সকল জনপ্রতিনিধি এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, প্রত্যেকটি ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, সহযোগী সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছেন।

এসব মতবিনিময় সভা থেকে নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে দক্ষ ও সাংগঠনিক ব্যক্তি হিসেবে ফারুক আহাম্মেদ চৌধুরীকে জামালপুর-৫ সদর আসনে এমপি মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহবান জানিয়েছেন। নেতাকর্মীদের বক্তব্যে উঠে আসে, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে একটি চ্যালেঞ্জিং নির্বাচন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচন করার জন্য দেশবাসীর উদ্দেশ্যে বিভিন্ন সময় বক্তব্যও দিয়ে যাচ্ছেন।

যার কারনে জামালপুর-৫ সদর আসনে একজন দক্ষ ও সাংগঠনিক ব্যক্তিকে মনোনয়ন দেওয়া এখন সময়ের দাবি। সাংগঠনিক ব্যক্তি মনোনয়ন পেলে খুব সহজেই এই আসনে নৌকার বিজয় লাভ করতে পারবে এবং শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতেও সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন নেতাকর্মীরা।গত শনিবার (২১ অক্টোবর) জামালপুর রিক্রিয়েশন ক্লাব লিমিটেড এ আয়োজিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। ওই মতবিনিময় সভায় জামালপুর পৌরসভার মেয়র, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ ১৫টি ইউনিয়নের জনপ্রতিনিধি এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ অংশ নেন। ওই সভা থেকে সকলে ঐক্যবদ্ধভাবে জামালপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাংগঠনিক ও  দক্ষ ব্যক্তি হিসেবে তৃণমূল নেতাকর্মীদের কাছে পরিচিত ফারুক আহাম্মেদ চৌধুরীকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর সুপারিশ জানান।

 

মন্তব্য ( ০)





  • company_logo