• লাইফস্টাইল

পুরুষকে ভালোলাগলেই তার প্রেমে পড়ে যাবেন না

  • লাইফস্টাইল
  • ২৯ জানুয়ারী, ২০২৩ ১৩:১৯:০৭

ছবিঃ সংগৃহীত

লাইফ স্টাইল ডেস্কঃ প্রেমে পড়ার অনুভূতি অনন্য। নির্দিষ্ট একজনকে দেখলে বুকের ভেতর যে সুখের দোলা লাগে, তা অমূল্য। কখন কাকে ভালোলেগে যায়, তা কেউ আগে থেকে বলতে পারে না। কিন্তু আপনার এই অমূল্য অনুভূতি যেন ভুল মানুষের জন্য না হয়। কারণ ভুল মানুষকে ভালোবাসার খেসারত অনেক বড় হতে পারে। হয়তো নষ্ট হয়ে যেতে পারে আপনার পুরো জীবনটাই। তাই কোনো পুরুষকে ভালোলাগলেই তার প্রেমে পড়ে যাবেন না। একটু সময় নিয়ে কিছু বিষয় খেয়াল করুন। এরপর বুঝে-শুনে সিদ্ধান্ত নিন-

নেশা করলে

কারও জীবন বরবাদ করার জন্য কোনো একটি নেশাই যথেষ্ট। বর্তমানে অনেক তরুণ এই ভুল পথে পা বাড়াচ্ছেন। একটি বিষয় মনে রাখবেন, এ ধরনের মানুষের কাছে নেশা ছাড়া কোনোকিছুরই মূল্য নেই। আপনি আবার আবেগের বশে ‌‘ওকে আমার ভালোবাসা দিয়ে ঠিক করে ফেলবো’ বলতে যাবেন না যেন। বরং এ ধরনের পুরুষের প্রেমে পড়লে আপনার ভালোবাসাটুকুরই অপচয় হবে। 

 

কেবল নিজের কথাই ভাবে

যে পুরুষ কেবল নিজের কথাই ভাবে, তার সঙ্গে সম্পর্কে জড়াবেন না। কারণ তিনি স্বার্থপর। স্বার্থ ফুরালে আপনাকেও চিনতে পারবেন না, আপনার কোনো বিপদ বা সমস্যা থাকলে তা এড়িয়ে যাবেন। তাই এ ধরনের পুরুষের প্রেমে পড়ার আগে নিজেকে বোঝান। এমন একজন মানুষ পাশে থাকলে জীবনটা নরক হতে সময় লাগবে না।

খারাপ সঙ্গ

একজন মানুষ কেমন মানসিকতার তা তার বন্ধুদের দিকে তাকালেই বুঝতে পারা যায়। তাই যার প্রেমে পড়েছেন তার বন্ধুদের খোঁজ-খবর নিন। তারা কেমন মানুষ তা বোঝার চেষ্টা করুন। ভালো হলে তো ভালোই কিন্তু খারাপ হলে সতর্ক হোন। কারণ এটি মোটেও ভালো কোনো লক্ষণ নয়। খারাপ সঙ্গের প্রভাব মানুষটির মধ্যেও থাকতে পারে। তাই বুঝেশুনে সম্পর্কে জড়ান।

সারাক্ষণ মিথ্যা কথা বললে

ছোট-খাটো মিথ্যা বলেনি, এমন মানুষ খুব কমই পাওয়া যাবে। কেউ কেউ হয়তো পরিস্থিতির শিকার হয়ে বা কোনোকিছু এড়িয়ে যেতে টুকিটাকি মিথ্যা বলেন। এমনটা হলে তবু মানিয়ে নেওয়া যায়। কিন্তু আপনার পছন্দের পুরুষটি যদি সারাক্ষণই মিথ্যায় ডুবে থাকেন তবে সতর্ক হোন। এরকম মানুষের সঙ্গে সম্পর্কে জড়ালে কখনোই সুখি হবেন না।

সম্পর্কে সিরিয়াস না থাকলে

এমন অনেক পুরুষ আছেন যারা একটু হলেই সম্পর্ক ভেঙে ফেলেন। এরপর অন্য কারও সঙ্গে নতুন সম্পর্কে জড়ান। সেই সম্পর্কও হয়তো খুব বেশিদিন টেকে না। এভাবে ঘনঘন সম্পর্ক ভাঙার অভ্যাস রয়েছে যে পুরুষের, তাকে এড়িয়ে চলুন। আর প্রেমে পড়ার তো প্রশ্নই আসে না। এমনিতেই আমাদের জীবনে নানা জটিলতা ভর করে থাকে। নতুন করে কোনো জটিলতায় জড়ানো বুদ্ধিমানের কাজ হবে না।

মন্তব্য ( ০)





  • company_logo