• বিশেষ প্রতিবেদন

চরভদ্রাসনে পুলিশের দেয়া ঘর পেয়ে খুশি বিধবা সোনাই বিবি

  • বিশেষ প্রতিবেদন
  • ১১ এপ্রিল, ২০২২ ১০:১২:৪৬

ছবিঃ সিএনআই

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার চরহরিরামপুর ইউনিয়নের ইন্তাজ মোল্যার ডাঙ্গী গ্রামের বিধবা সোনাই বিবি(৬০)। রাস্তার উপর ছেড়ে এখন থাকবেন তিনি হিট প্রুফ ঘরে। সেখানে আছে বৈদ্যুতিক বাতি, ফ্যান, রান্নাঘর ও বাথরুম। পানির জন্য আছে নিজস্ব নলকুপ।

এছাড়া ঠান্ডার দিনে গরম, গরমের দিনে ঠান্ডা আর ভূমিকম্প ও দুর্যোগসহনীয় পুলিশের মাধ্যমে নতুন এ ঘর পেয়ে খুশি সোনাই বিবি। 

 বিধবা প্রতিক্রিয়ায় জানান, ‘স্বামীর মৃত্যুর পর থেকে খুব কষ্ট করে নদীর পাড়ে একটা জরাজীর্ন ভাঙাচোড়াঁ ঘরে থাকতাম’। পুলিশ আমাকে ঘর দিয়ে চির ঋণী করে দিল। আমি আমাগো প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আপনাদের পুশিদের জন্য মন খুলে দোয়া করি।’

বিধবা ও নিঃসন্তান সোনাই বিবি মানুষের কাছে চেয়ে চিন্তে করে জীবনধারন করতেন। অসহায় এ নারীর পাশে দাড়িঁয়েছে বাংলাদেশ পুলিশ। উঠেছে নতুন ঘরে, এখন থেকে সেখানেই থাকবেন বিধবা সোনাই বিবি। 

১০ এপ্রিল রবিবার সারাদেশে একযোগে ‘মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঘোষনা, ‘একজন মানুষও আর গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রীর ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানের দিনে চরভদ্রাসন থানা প্রাঙ্গনে সোনাই বিবির হাতে এ ঘরের চাবি হস্তান্তর করেন চরভদ্রাসন থানা পলিশ।  

ফরিদপুরের চরভদ্রাসন থানার (ভারপ্রাপ্ত)কর্মকর্তা ওসি মো. জিয়ারুল ইসলামের সভাপতিত্বে চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, মুক্তিযোদ্ধা আবুল কালাম, মুক্তিযোদ্ধা ফখরুদ্দিন, চরভদ্রাসন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো. বিলাল হোসেন, প্রফেসর মো. মিজানুর রহমান, শিক্ষক মো. মনিরুজ্জামান, ইউপি’ চেয়ারম্যানদ্বয়, স্থানীয় গণ্যমান্যব্যাক্তিবর্গ ও স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার কর্মরত সাংবাদিকবৃন্দ। 

মন্তব্য ( ০)





  • company_logo