• অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ

ভোট প্রয়োগে বাধ্য করায় ভ্রাম্যমাণ আদালতে কারাদন্ড, দুই যুবককে জরিমানা  

  • অপরাধ ও দুর্নীতি
  • লিড নিউজ
  • ৩০ ডিসেম্বর, ২০২১ ১৮:৫১:১১

ফাইল ছবি

জামালপুর প্রতিনিধি : জামালপুরের মেলান্দহ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাল ভোট দেওয়ার অভিযোগে দুই যুবককে মোট ৬ হাজার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযুক্তরা যুবক হলেন, মমিন মিয়া ও রাকিবুল ইসলাম। মমিন মিয়ার বাড়ি উপজেলার চরবানীপাকুরিয়া ইউনিয়নে মধ্যচর গ্রামের‌ আবুল  মোগলের ছেলে ও রাকিবুল ইসলাম বাড়ি ঘোষের পাড়া ইউনিয়নে পাশ্চিম বাগবাড়ী এলাকার সোহরাব আলী।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর)  বেলা সাড়ে ১১ টায় মধ্যচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সরিষাবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা আজকের পত্রিকা জানান, জাল ভোট দেওয়ার অভিযোগে মমিন মিয়াকে ২ হাজার ও রাকিবুল ইসলামকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে চরবানিপাকুরিয়া ইউনিয়নের মধ্যের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে, এক ভোটারকে ভোট প্রয়োগে বাধা দেওয়ায় উপজেলার নয়ানগর ইউনিয়নের বুরুঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে,  একই ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ সফিকুল ইসলাম কেন্দ্র পুলিং অফিসার মোঃ মনোয়ার (৩৮) কে চর মারায়, মোঃ সফিকুল ইসলামকে ৩০ দিনের জেল দেন ইসলামপুর উপজেলার এসি লেন্ড ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রুকুনুজ্জামান। 

মোঃ সফিকুল ইসলাম হাত পাখা মার্কার (ইসলামি আন্দোলন বাংলাদেশ)  এর এজেন্ট হিসেবে ভোট কেন্দ্রে প্রবেশ করে ভোটার দের নৌকা মার্কায় ভোট দিতে বাধ্য করলে পুলিং অফিসার তাতে বাধা দেওয়ায় এই ঘটনা ঘটে।

গত ২৮ নভেম্বর উপজেলার ৯ টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। এ সময় ভোট কেন্দ্রে হামলা, ভাঙচুর, ও সহিংসতার ঘটনায় উপজেলার তিনটি কেন্দ্র স্থগিত করা হয়েছিলো। আজ সকাল থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo