• অপরাধ ও দুর্নীতি

মৃত ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অপরাধে ৩ জনের কারাদন্ড

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৪ এপ্রিল, ২০২৪ ১৯:০২:১৪

ছবিঃ সিএনআই

দোহার প্রতিনিধিঃ ঢাকার দোহারে মৃত ও রোগাক্রান্ত গরুর মাংস বিক্রি করার অপরাধে ৩ জনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দন্ডপ্রাপ্তরা হলেন জয়পাড়া গ্রামের শেখ মোন্তাজ উদ্দিনের ছেলে শেখ নুরু (৫৫), মধ্য লটাখোলা গ্রামের আজাদ হোসেনের ছেলে জুবায়ের হোসেন (১৯) এবং দোহার পুরী গ্রামের স্বপন শেখের ছেলে বাশার হোসেন (১৯)। মঙ্গলবার (২৪ এপ্রিল) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুন খান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার জয়পাড়া বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় জবাই নিষিদ্ধ মৃতপ্রায় ও রোগাক্রান্ত পশু জবাই ও মাংস বিক্রি করা, প্রায়শই বিভিন্ন ধরণের প্রতারণামূলক অপরাধের জন্য পশু জবাই ও মাংস নিয়ন্ত্রণ আইন, ২০১১ এবং পশু জবাই ও মাংস নিয়ন্ত্রণ বিধিমালা, ২০২১ এর সংশ্লিষ্ট ধারায় অভিযুক্ত ৩ জনকে দশ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পরে জবাইকৃত পশু ও মাংস জব্দ করে তা মাটিচাপা দেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেন আদালত।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিসস্ট্রেট মামুন খান বলেন, জনসাধারনের সুস্বাস্থ্য নিশ্চিন্তে দোহারে এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে। এ সময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও দোহার থানা পুলিশের একটি দল।

মন্তব্য ( ০)





  • company_logo