• বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ

টাঙ্গাইলের ঘাটাইলে দেওপাড়া কফি হাউজ ও রাস্তায় করোনা উপেক্ষা করে উপচে পড়া ভীড়, প্রবেশ ফি ২০ টাকা 

  • বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ
  • ২৪ জুলাই, ২০২১ ১৪:৫৫:২৩

ছবিঃ সিএনআই

টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওপাড়া-ধলাপাড়া সড়কের মাঝামাঝি কাটাখালী নামক স্থানটি বর্তমানে স্থানীয়দের বিনোদন স্পট হিসেবে পরিচিতি পেয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত বিধিনিষেধ থাকা সত্বেও প্রতিদিন অসংখ্য নারী-পুরুষের সমাগম ঘটে ওই বিনোদন স্হানটিতে। লোক সমাগমকে কেন্দ্র করে দেওপাড়া কাটাখালীতে ‘স্বপ্নের জল কুটির কফি অ্যান্ড রেস্টুরেণ্ট’ নামে একটি কফি হাউজ গড়ে ওঠেছে। ওই কফি হাউজে কেউ কফি পান করুক বা না করুক প্রবেশ করতে ২০ টাকা দিয়ে টিকিট নিতে হয়। স্থানীয়দের অভিযোগ, সরকার ঘোষিত কঠোর লকডাউনে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ওই কফি হাউজ চালানো হচ্ছে। দিনের আলোয় কফি বিক্রি হলেও রাতের আধাঁরে চোলাই মদ আর নারী নিয়ে চলে আড্ডা। ওই কফি হাউজকে কেন্দ্র করে স্থানীয় পর্যায়ে কিশোরগ্যাংয়েরও আত্মপ্রকাশ ঘটেছে। কফি হাউজে ঢুকতে কেউ ২০ টাকা মূল্যের টিকিট না কাটলে ওই কিশোরগ্যাংয়ের রোষানলে পড়তে হয়।  

এলাকাবাসীর কাছ থেকে জানা যায়, নির্জন পাহাড়ি এলাকায় সড়কের পাশে গড়ে ওঠা কফি হাউজটি ঘাটাইল উপজেলা জাতীয়তাবাদী যুবদলের সহ-সভাপতি জুয়েল রানা ও উপজেলা বিএনপির প্রভাবশালী নেতার ছেলে রাজন খান, দেওপাড়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আবুল কাশেমের ছেলে দেলোয়ার হোসেন ও কালিকাপুর গ্রামের আবু তাহেরের নেতৃত্বে চালানো হচ্ছে। পাশের ভবনদত্ত গ্রামের আবুল হোসেনের ছেলে রাসেল খান ওই কফি হাউজের নিরাপত্তার বিষয়ে দায়িত্ব পালন করে থাকেন। ঘাটাইলের থানা পুলিশ ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে নিয়মিত যাতায়াতের সুযোগে রাসেল খান কফি হাউজ প্রতিষ্ঠায় ইন্দন দিয়েছেন বলেও অভিযোগ রয়েছে। 

দেওপাড়ার ইউপি চেয়ারম্যান মাইন উদ্দিন তালুকদার তারু জানান, ‘স্বপ্নের জল কুটির কফি অ্যান্ড রেস্টুরেণ্ট’ নামে কফি হাউজ করা হয়েছে অথচ বাধ্যতামূলক হলেও তারা পরিষদ থেকে ট্রেড লাইসেন্স গ্রহন করেনি। কফি হাউজকে কেন্দ্র করে প্রায় প্রতিদিনই ঝগড়া-বিবাদ হচ্ছে বলে এলাকার অনেকে ফোনের মাধ্যমে তার কাছে অভিযোগ করেছেন। তিনি থানা পুলিশকে বিষয়টি অবগত করেছেন।

ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ফারজানা ইয়াসমিন জানান, লকডাউনের মধ্যে লোক সমাগম হয়- এমন কাজ কোনভাবেই সমর্থনযোগ্য নয়। কফি হাউজে ঢুকতে টাকা লাগার কথা নয়। তিনি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেওপাড়া কাটাখালিতে করোনাকে উপেক্ষা করে ঈদ পরবর্তী আনন্দে মানুষ! সারাবিশ্ব যেখানে করোনা সংক্রমনে স্তব্ধ, সেখানে মৃত্যুর এ আনন্দ মিছিল কিভাবে মানুষকে আকৃষ্ট করে! এ দায় কার? 

মন্তব্য ( ০)





  • company_logo