• উদ্যোক্তা খবর
  • লিড নিউজ

মুক্তাদির হাসান তরুণ সমাজের জন্য অনুপ্রেরণা

  • উদ্যোক্তা খবর
  • লিড নিউজ
  • ০১ জুলাই, ২০২১ ১৫:১১:৩৬

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্ক: ধরুন আপনাকে ৬ হাজার টাকা মূলধন দিয়ে একটা ব্যবসা দাঁড় করাতে বলা হলো। আপনার প্রতিক্রিয়া কেমন হবে! অসম্ভব মনে হচ্ছে! অবিশ্বাস্য মনে হওয়া খুব স্বাভাবিক। কিন্তু এই অসম্ভবকে সম্ভব করে দেখিয়েছেন ওয়ান ক্লিক এর প্রতিষ্ঠাতা মুক্তাদির হাসান। আজকে আমরা তারই সফলতার গল্প জানব এবং এর পাশাপাশি জানব কেন ওয়ান ক্লিক অন্য সকল ই- কমার্স সাইট থেকে আলাদা।

“ইংরেজিতে একটি প্রবাদ আছে “The wealth of time is the only wealth that is more valuable than human resources” অর্থাৎ সময়-ই হচ্ছে সব সম্পদের শ্রেষ্ঠ সম্পদ”। 

আমাদের জীবনে সবচেয়ে মূল্যবান এবং অতিপ্রয়োজনীয় সম্পদ হচ্ছে সময়। নিজেদের এ মূল্যবান সময় বাঁচাতে আমরা প্রায় ই আমাদের নিত্যদিনের প্রয়োজনীয় জিনিসত্রের জন্য অনলাইন বিভিন্ন ওয়েবসাইট এর নির্ভর করে থাকি। এছাড়া করোনার এ ভয়াবহ মহামারীতে না চাইলেও আমাদের অনলাইন সার্ভিস এর উপরই নির্ভরশীল হতে হচ্ছে। 

কিন্তু একবার ভেবে দেখুন তো আপনি যে অনলাইন শপ এর উপর এতটা আস্থা রাখছেন, সেই অনলাইন শপ আপনাকে নির্ভেজাল পণ্য সরবরাহ নিশ্চিত করছে কিনা! কিংবা আপনি আপনার যে মূল্যবান সময় বাঁচানোর জন্য তাদের উপর নির্ভরশীল, তারা আপনার সময়ের যথাযথ মূল্যায়ন করছে কিনা! যদি আপনি  উত্তর দিতে দ্বিধায় পরে যান, তাহলে ওয়ান ক্লিক ই-কমার্স সাইটটি আপনার জন্য। 

 

তারা কী কাজ করে এবং কীভাবে করে:

ওয়ান ক্লিক এমন একটি অনলাইন সাইট যা আপনাকে নিশ্চিত করে দ্রুততম সময়ে নির্ভেজাল পণ্য। বর্তমানে তারা ইলেকট্রিক এক্সেসরিজ, গ্যাজেটস, হার্ডওয়্যার টুলস এবং বিভিন্ন ধরনের হাউসহোল্ড সামগ্রী নিয়ে কাজ করছে। তারা তাদের ওয়েবসাইট এবং ফোন কলের মাধ্যমে পণ্যের অর্ডার নিয়ে থাকে। এছাড়া রয়েছে ২৪ ঘন্টা কল সেন্টারের সুবিধা এবং দ্রুততম সময়ে সারাদেশে  হোম ডেলিভারির ব্যবস্থা।  

আরেকটি গুরুত্বপূর্ণ তথ্য না দিলেই নয়। ধরুন আপনি কোন অনলাইন শপ থেকে পণ্য কিনেছেন। কিন্তু ডেলিভারি পাওয়ার পর বুঝতে পেরেছেন আপনার চাওয়া পণ্য তারা আপনাকে দেয়নি। এমতাবস্থায় আপনার করনীয় কী! তারা কি আপনার পণ্য ফেরত নেবে! উত্তরটা হচ্ছে না। এমন খুব কম অনলাইন সাইট ই আছে যারা আপনাকে পণ্য বদলের একটা সুযোগ দেয়। তার মধ্যে একটি হচ্ছে ওয়ান ক্লিক। যেখানে আপনি পেয়ে যাবেন তিন দিনের মধ্যে বিনামূল্যে পণ্য বদলের সুযোগ। 

 ওয়ান ক্লিক এর সফলতা:

২০১৫ সালে মাত্র ৬ হাজার টাকা পুঁজি নিয়ে যাত্রা শুরু হয় ওয়ান ক্লিকের। ব্যবসায় একদম নতুন ছিলেন মুক্তাদির হাসান। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্যি মাত্র এই কয়েক বছরে তাদের সেবা ছড়িয়ে পড়েছে সারা দেশে। গ্রাহকরাও তাদের সেবায় বেশ সন্তুষ্ট। 

আপনার কি মনে হচ্ছে এই সফলতার পেছনে কোন প্রতিবন্ধকতা ছিল না!!! অবশ্যই ছিল।

যে সময় ওয়ান ক্লিকের যাত্রা শুরু হয়, আমরা অনেকেই অনলাইন সার্ভিস সম্পর্কে তেমন কিছুই জানতাম না। একটি সম্পূর্ণ অপরিচিত কোন সার্ভিসের উপর বিশ্বাস করতে মানুষ খুব স্বভাবতই দ্বিধায় ভোগে। তাই ঠিক সেই সময় মানুষের বিশ্বাস অর্জন করা খুব একটা সহজ কাজ ছিল না। এছাড়া তাদের মূলধনের সমস্যা তো ছিলই।  কিন্তু ওয়ান ক্লিকের যাত্রা থেমে যায়নি, তারা সাহসের সাথে সৃজনশীলতার পরিচয় দিয়ে গেছে বরাবরই।

ভবিষ্যৎ পরিকল্পনা :

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞেস করা হলে, মুক্তাদির হাসান বলেন, ‘বর্তমানে আমরা বিভিন্ন গ্যাজেটস নিয়ে কাজ করছি, আমরা ভবিষ্যতে পোশাকসহ আরো বিভিন্ন পণ্য নিয়ে কাজ করতে চাই। এছাড়া বাইরের দেশ থেকে পণ্য নিয়ে আসারও একটি পরিকল্পনা রয়েছে।’ বর্তমানে সারাদেশে বিশ্বস্ততার সাথে তাদের সেবা দিয়ে দিচ্ছে ওয়ান ক্লিক। ভবিষ্যতে তারা দেশের বাইরেও তাদের পণ্য পৌঁছে দিতে চায়।

মুক্তাদির হাসান আমাদের তরুণ সমাজের জন্য একজন অনুপ্রেরণা। খুব অল্প পুঁজি নিয়েও যে একটি সফল ব্যবসা দাঁড় করানো যায়, তারই একটি জ্বলন্ত উদাহরণ মুক্তাদির হাসান। তার মতে কোন একটি ব্যবসার জন্য, কাজের প্রতি ভালোবাসা, সততা, মানুষের সেবা করার মানসিকতা থাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ।  

তাদের ওয়েবসাইটি ঘুরে আসতে এখানে ক্লিক করুন

you can check our other blog here

শাহানা তামান্না সাথী

ইন্টার্ন, কনটেন্ট রাইটিং ডিপার্টমেন্ট

ওয়াইএসএসই

মন্তব্য ( ০)





  • company_logo