• উদ্যোক্তা খবর

ঠাকুরগাঁওয়ে প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ

  • উদ্যোক্তা খবর
  • ২১ জুন, ২০২১ ১৫:৩৮:০০

ছবিঃ সিএনআই

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশিক্ষণপ্রাপ্ত উদ্যোক্তাদের মাঝে বিনামূল্যে উপকরণ বিতরণ করা হয়। গতকাল সোমবার ওয়ার্ল্ড ভিশন ঠাকুরগাঁও এপি কার্যালয়ের সভাকক্ষে এ বিতরণ অনুষ্ঠিত হয়।         

ওয়ার্ল্ড ভিশন ঠাকুরগাঁও এপির আয়োজনে বিতরণ অনুষ্ঠানে সংস্থার এপি ম্যানেজার লিওবার্ট চিসিমের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সংস্থার প্রোগ্রাম অফিসার সুশিল চন্দ্র মন্ডল, পারুল বেগম, সুসময় মানকিন, নারী উদ্যোক্তা ফাতেমা বেগম, ইয়াসমিন আরা প্রমুখ। এ সময় হতদরিদ্র ও দরিদ্র পরিবারের ২০ জন উপকারভোগী উদ্যোক্তার মাঝে জনপ্রতি ১৫ হাজার টাকার মুদি মালামাল বিতরণ করা হয়।    

সংস্থার ঠাকুরগাঁও এপি ম্যানেজার লিওবার্ট চিসিম বলেন, করোনা পরিস্থিতির কারনে নিম্নবিত্ত্ব পরিবারের সদস্যদের যেন সমস্যার শেষ নেই। এরই প্রেক্ষিতে আজ ২০ জন সুবিধাভোগী উদ্যোক্তাকে জনপ্রতি ১৫ হাজার টাকা করে ২১টি আইটেমের মালামাল প্রদান করা হলো। এতে করে তাদের মুদি দোকানে এ সকল পন্য বিক্রি করে আয়-রোজকার করতে পারবে। ভবিষ্যতে জাতীয় সহায়তা অব্যাহত থাকবে বলে জানান তিনি। 

সদর উপজেলার পশ্চিম বেগুনবাড়ী পাইক পাড়ার নারী উদ্যোক্তা ফাতেমা আক্তার বলেন, করোনার কারণে আমাদের মত নি¤œবিত্তদের সমস্যার যেন অন্ত নেই। এ অবস্থায় ওয়ার্ল্ড ভিশন থেকে বিভিন্ন সময়ে বিভিন্ন সহায়তা পেয়েছি। আজকে প্রায় ১৫ হাজার টাকার ২১টি আইটেমের মুদি পন্য পেয়েছি। এগুলো দিয়ে মুদি দোকানে বিক্রি করে আমরা আর্থিক দিক থেকে সাবলম্বী হতে পারবো। পৌর শহরের কলেজপাড়া মহল্লার নারী উদ্যোক্তা ও সুবিধাভোগী ইয়াসমিন আরা বলেন, দীর্ঘ দেড় বছর ধরে অভাব অনটনের মধ্যে দিন কাটাচ্ছি। এ অবস্থায় উল্লেখিত মালামাল নিজেদের মুদি দোকানে বিক্রি করে আর্থিক দিক দিয়ে অনেক উপকার হবে।

মন্তব্য ( ০)





  • company_logo