• অর্থনীতি

দেশের পুঁজিবাজার আগের তুলনায় অনেক বেশি শক্তিশালী: অর্থমন্ত্রী

  • অর্থনীতি
  • ২৩ মার্চ, ২০২১ ১৮:১৯:৩৪

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ দেশের পুঁজিবাজার আগের তুলনায় এখন অনেক বেশি শক্তিশালী বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) আয়োজিত ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: বঙ্গবন্ধুর স্বপ্নের আলোকে বাংলাদেশের পুঁজিবাজারের অর্জন ও সম্ভাবনা’শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মুস্তফা কামাল বলেন, পুঁজিবাজারে এখন রয়েছে শক্তিশালী ম্যানেজমেন্ট। বর্তমান কমিশনের নেতৃত্বে পুঁজিবাজারের ব্যাপকতা বৃদ্ধির কাজ চলছে। আস্তে আস্তে এই বাজার জনবান্ধব হিসেবে নিয়ে আসব।

অর্থমন্ত্রী বলেন, পুঁজিবাজার ভালো হবে এমন পলিসি নিয়ে আসতে হবে। গত বাজেটে কালো টাকা বিনিয়োগসহ বেশ কিছু সুবিধা দেয়া হয়েছে। আগামী বাজেটেও যদি কোনো জায়গায় হাত দিতে হয় সেগুলো নিয়ে আসুন, করে দেব।

মন্ত্রী বলেন, পুঁজিবাজারের জন্য যেসব অবকাঠামো দরকার সেগুলো নিয়ে আসুন আমরা করে দিচ্ছি। তবে পুঁজিবাজার ভালো হবে এমন পলিসি নিয়ে আসবেন। এমন কিছু নিয়ে আসবেন না, যাতে আমারা রাখতে না পারি।

ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমানের সভাপতিত্বে অনলাইনে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম, বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমেদ ও অধ্যাপক মিজানুর রহমান।

ডিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মতিন পাটোয়ারীর সঞ্চালনায় ডিএসইর সাবেক চেয়ারম্যান অধ্যাপক আবুল হাশেম, ডিএসইর পরিচালক শাকিল রিজভী এবং ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেন বক্তব্য দেন। সভায় স্বাগত বক্তব্য দেন ডিএসইর পরিচালক রকিবুর রহমান।

মন্তব্য ( ০)





  • company_logo