• আন্তর্জাতিক

মেক্সিকোতে এবার সাংবাদিকের বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার

  • আন্তর্জাতিক
  • ১০ সেপ্টেম্বর, ২০২০ ১০:৫০:৩৬

ছবিঃ সংগৃহীত

 

আন্তর্জাতিক ডেস্কঃ মেক্সিকোতে এক সাংবাদিকের বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার করা হয়েছে। তার শরীর থেকে মাথা বিচ্ছিন্ন করা ছিল। পুলিশ জানিয়েছে, বুধবার মেক্সিকোর পূর্বাঞ্চল থেকে ওই মরদেহটি উদ্ধার করা হয়েছে। খবর এএফপির।

মেক্সিকোকে সাংবাদিকদের জন্য অন্যতম বিপজ্জনক দেশ হিসেবে মনে করা হয়। সেখানে সংবাদকর্মীদের কোনো নিরাপত্তা নেই। দেশটির নিরাপত্তা বিষয়ক মন্ত্রী এবং পূর্বাঞ্চলীয় ভেরাক্রজ রাজ্যের পুলিশ প্রধান হুগো গুতিয়েরেজ এই ঘটনার তীব্র নিন্দা করে বলেছেন, জুলিও ভালদিভিয়া নামের ওই সাংবাদিককে হত্যার এই ঘটনা কাপুরুষোচিত হত্যাকাণ্ড।

এল মুন্ডো ডে ভেরাক্রজ পত্রিকায় কাজ করতেন জুলিও ভালদিভিয়া। এক বিবৃতিতে হুগো গুতিয়েরেজ বলেন, রাজ্যের অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের সঙ্গে সমন্বয় করে এই হত্যাকাণ্ডের তদন্ত করা হবে। দোষীদের খুঁজে বের করতে সবকিছু করা হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

এদিকে, এল মুন্ডো ডে ভেরাক্রজ পত্রিকার এক প্রতিবেদনে জানানো হয়েছে যে, ভালভিদিয়ার মরদেহ তার মোটরসাইকেল-সহ একটি রেল লাইনের ওপর পাওয়া গেছে। চলতি বছর এ নিয়ে মেক্সিকোতে পাঁচজন সাংবাদিক নিহত হয়েছেন।

অপরদিকে, ২০০০ সাল থেকে এখন পর্যন্ত মেক্সিকোতে শতাধিক সাংবাদিককে হত্যা করা হয়েছে। তবে এসব ঘটনায় বেশিরভাগ সময়ই নিহতদের পরিবার সঠিক বিচার পায় না।

মন্তব্য ( ০)





  • company_logo