• জাতীয়

পদ্মাসেতুর ৮৫.৫ শতাংশ নির্মাণ কাজ সম্পন্ন

  • জাতীয়
  • ১৯ জানুয়ারী, ২০২০ ১৬:৪৯:৩৩

সিএনআই ডেস্ক: পদ্মা সেতুর ৮৫.৫ শতাংশ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ফাস্ট ট্র্যাক মনিটরিং কমিটি। সভায় জানানো হয়, পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় জাজিরা প্রান্তে অ্যাপ্রোচ রোডের কাজ-৯১%, মাওয়া প্রান্তে এপ্রোচ রোডের কাজ-১০০%, সার্ভিস এরিয়া(২)-১০০%, মূল সেতু নির্মাণ কাজ ৮৫.৫০% এবং নদীশাসনের কাজ ৬৬% শেষ হয়েছে। প্রকল্পের সার্বিক অগ্রগতি ৭৬.৫০% শেষ হয়েছে। পদ্মাসেতুর কাজের অগ্রগতির জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু নিয়ে অনেক ঝামেলা গেছে আপনারা জানেন। আমরা আনন্দিত অর্ধেকের বেশি হয়ে গেছে। প্রায় সাড়ে তিন কিলোমিটারের মতো হয়ে গেছে।

রবিবার সকালে, প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কমিটির পঞ্চম সভায় এ তথ্য তুলে ধরা হয়। এছাড়াও, প্রকল্পের পুরো কাজের ৭৬ দশমিক ৫০ শতাংশ সম্পন্ন হয়েছে বলেও জানানো হয়। প্রকল্পের অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের ধন্যবাদ এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা দেন।

সরকারের ধারাবাহিকতা না থাকলে বড় কাজগুলো নষ্ট হয়। এছাড়াও, সোনাদিয়ায় গভীর সমুদ্র বন্দর নির্মাণ করা হবে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক ভারসাম্য ঠিক রাখতেই এ সিদ্ধান্ত।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, পদ্মা সেতুসহ ফাস্ট ট্র্যাকভুক্ত ১০টি প্রকল্পের প্রতিটির অগ্রগতির চিত্রও সভায় জানানো হয়।

মন্তব্য ( ০)





  • company_logo