• সমগ্র বাংলা

কিশোরগঞ্জে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে শনিবার

  • সমগ্র বাংলা
  • ০৭ জানুয়ারী, ২০২০ ১৬:০৯:৪৯

কিশোরগঞ্জ প্রতিনিধি: আগামী ১১ জানুয়ারি শনিবার কিশোরগঞ্জ জেলায় শিশুদের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমান। মঙ্গলবার ১১টায় কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সিভির সার্জন অফিস আয়োজিত ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।
সিভিল সার্জন বলেন, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ১৩টি উপজেলায় ২ হাজার ৯২৬ টি কেন্দ্রের মাধ্যমে এ ক্যাম্পেইন পরিচালনা করা হবে। এই ক্যাম্পেইনের আওতায় ৫ লাখ ১৬ হাজার ৪০০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৬৩ হাজার ৪০০ শিশুকে নীল রঙের একটি করে ভিটামিন 'এ' ক্যাপসুল এবংএবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৫৩ হাজার শিশুকে লাল রঙের একটি করে ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে। জেলা স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে ক্যাম্পেইনে স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকসহ মোট ৭ হাজার ১০৩ জন কর্মী দায়িত্ব পালন করবে।
সিভিল সার্জন ডা. মো. মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের উপ পরিচালক ডা. সুলতানা রাজিয়া, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. সজল কুমার সাহা, শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মো. মোহসীন, জেলা বিএমএ-এর সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওয়াহাব বাদল, ডা. তাজরিনা তৈয়ব প্রমুখ উপস্থিত ছিলেন।ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন ডা. আতিকুর রহমান।

মন্তব্য ( ০)





  • company_logo