• জাতীয়

সারা বিশ্বে পাটজাত পণ্যের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে: বস্ত্র ও পাটমন্ত্রী  

  • জাতীয়
  • ১০ অক্টোবর, ২০১৯ ১১:৪০:০২

নরসিংদী প্রতিনিধি: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন, পাটের হারানো গৌরব ফিরে আসছে। সারা বিশ্বে পাটজাত পণ্যের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। আমাদেরও জনগণের চাহিদা অনুযায়ী পণ্য তৈরি করতে হবে। সরকারের পাশাপাশি বেসরকারি খাতে বিনিয়োগ কারিদেরও আন্তরিক হতে হবে। (৯ অক্টোবর) বুধবার নরসিংদীর পলাশে জনতা জুট মিল পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।
তিনি আরো বলেন, বেসরকারি খাতকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার কাজ করে যাচ্ছে। সরকারি প্রতিষ্ঠানের সমান গুরুত্ব দেয়া হচ্ছে বেসরকারি প্রতিষ্ঠানকে। দেশের রাষ্ট্রায়ত্ব পাটকল গুলো সচল ও এর আধুনিকায়নে পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) এর মাধ্যমে পরিচালনা করা হবে। এর জন্য খুব শিগ্রই সরকারের সাথে প্রাইভেট প্রতিষ্ঠান গুলোর চুক্তি করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, নরসিংদী- ২ পলাশের সাংসদ আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলিপ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব বেলায়েত হোসেন, যুগ্ন সচিব মোঃ খোরশিদ আলম, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন, জনতা জুটমিলের পরিচালনা পরিষদের সভাপতি মোঃ সাইদুজ্জামান, ব্যবস্থাপনা পরিচলাক নাজমুল হক, উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিন, পলাশ থানার ওসি শেখ মো. নাসির উদ্দিন, ঘোড়াশাল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম শফি প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo