• আন্তর্জাতিক
  • লিড নিউজ

শুধু অস্ত্র দিয়েই নয়, সৈন্য পাঠিয়েও রাশিয়াকে সহযোগিতা করছে উ. কোরিয়া: জেলেনস্কি

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ১৪ অক্টোবর, ২০২৪ ১৬:০০:৩৮

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির অভিযোগ, উত্তর কোরিয়া শুধু অস্ত্র দিয়েই নয়, সৈন্য পাঠিয়েও রাশিয়াকে সহযোগিতা করছে। খবর আল জাজিরার।

 রোববার রাতে ভিডিওবার্তায় জেলেনস্কি বলেন, আমরা রাশিয়া ও উত্তর কোরিয়ার মতো দেশগুলোর মধ্যে ক্রমবর্ধমান জোট গঠন দেখতে পাচ্ছি।

তিনি বলেন, “এটি আর শুধু অস্ত্র সরবরাহের মধ্যে নেই। এটি আসলে উত্তর কোরিয়া থেকে দখলদার সামরিক বাহিনীতে লোক পাঠানো নিয়ে। ” 

জেলেনস্কি বলেন, জোট দেশগুলোর সঙ্গে রাশিয়ার সম্পর্ক গভীর হওয়ার আলোকে ইউক্রেন ও তার মিত্রদের প্রতিক্রিয়া জানাতে হবে। একটি বড় যুদ্ধ ঠেকাতে সামরিক সহায়তা বাড়ানোর আহ্বান পুনর্ব্যক্ত করেন তিনি।
 
রাশিয়ার ভেতরে সামরিক লক্ষ্যবস্তুতে আক্রমণে ইউক্রেনের মিত্রদের কাছে আবেদন জানিয়েছেন জেলেনস্কি। রাশিয়ার যুদ্ধের ক্ষমতা কমাতে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহার করার অনুমোদনও চান তিনি।

তিনি চেষ্টা চালিয়ে যাবেন এবং সেই অনুমোদন নিশ্চিত করবেন বলে জানান।

জেলেনস্কি বলেন, সত্যিকারের শান্তি কেবল প্রতিরোধশক্তির মাধ্যমেই অর্জন করা সম্ভব। সত্যিকারের শান্তি অর্জনে আমাদের অংশীদারদের সঙ্গে কাজের জন্য আগামী সপ্তাহটি উৎসর্গ করা হবে।

গত সপ্তাহে জার্মানিতে এ ইস্যুতে পশ্চিমা নেতাদের মিলিত হওয়ার কথা ছিল। যুক্তরাষ্ট্রে ফ্লোরিডায় হারিকেন মিল্টনের তাণ্ডবে প্রেসিডেন্ট জো বাইডেন তার সফর স্থগিত করেন।

ইউক্রেন যুদ্ধকে আলোচ্যসূচির শীর্ষে রেখে তিনি চলতি সপ্তাহে জার্মানি সফর করবেন বলে আশা করা হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo