• আন্তর্জাতিক
  • লিড নিউজ

ইসরায়েলি সেনা ক্যাম্পে হিজবুল্লাহর ড্রোন হামলায় নিহত ৪

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ১৪ অক্টোবর, ২০২৪ ১০:৪৪:৩০

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরায়েলে উত্তরে বেনইয়ামিনা এলাকায় একটি সেনা ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে লেবাননের ইরান–সমর্থিত গোষ্ঠী হিজবুল্লাহ। এতে ৪ ইসরায়েলি সেনা নিহত হয়েছেন। এছাড়া ৬০ জনের বেশি আহত হয়েছেন বলে খবর।

সোমবার (১৪ অক্টোবর) আন্তর্জাতিক সংবাদ মাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, হাইফার দক্ষিণে প্রায় ২০ মাইল ( ৩৩ কিলোমিটার) দূরে ওই ইসরায়েলি সেনা ঘাঁটিতে এ হামলা চালানো হয়। আহতদের মধ্যে ৭ সেনার অবস্থা আশঙ্কাজনক।

ইসরায়েলি অ্যাম্বুলেন্স সার্ভিস ম্যাগেন ডেভিড অ্যাডম (এমডিএ) জানিয়েছে, হামলায় ৬১ জন আহত হয়েছেন। যাদের মধ্যে তিনজনের অবস্থা বেশি গুরুতর। আহতদের মধ্যে  ৩৭ জনকে অ্যাম্বুলেন্স বা হেলিকপ্টার দিয়ে আটটি আঞ্চলিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। অনেককে নিকটবর্তী হাদেরার হিল্লেল ইয়াফে মেডিকেল সেন্টারে সরিয়ে নেওয়া হয়েছে। বাকিদের তেল হাশোমার, হাইফা, আফুলা এবং নেতানিয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এমডিএ আরও জানিয়েছে, আহতদের মধ্যে নয়জনের অবস্থা বেশ গুরুতর, ১৮ জনের অবস্থা মাঝারি, ৩১ জনের আঘাত গুরুতর নয়।

এদিকে হামলার পরপরই দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে হিজবুল্লাহ।    

লেবাননের সশস্ত্র সংগঠনটি জানিয়েছে, গত বৃহস্পতিবার দক্ষিণ লেবানন ও বৈরুতে ইসরায়েলি হামলার প্রতিক্রিয়ায় এই হামলা চালানো হয়েছে। তেল আবিব ও হাইফার মধ্যবর্তী অঞ্চল আইডিএফের গোলানি ব্রিগেডের একটি প্রশিক্ষণ ঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছে। ওই এলাকাটি ইসরায়েল–লেবানন সীমান্ত থেকে প্রায় ৭০ কিলোমিটার দক্ষিণে।  

এতে নিহত ৩ জন ও আহতের সংখ্যা ৬৭ বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।  

মন্তব্য ( ০)





  • company_logo