• আন্তর্জাতিক
  • লিড নিউজ

ইসরায়েলি বর্বর হামলার বিরুদ্ধে ইউরোপজুড়ে বিক্ষোভ

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ১৩ অক্টোবর, ২০২৪ ১১:১৪:২৫

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ফিলিস্তিনের গাজা ও লেবাননে ইসরায়েলের বর্বর হামলার বিরুদ্ধে শনিবার বেশ কয়েকটি ইউরোপীয় শহরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ইউরোপের বৃহৎ নগরী স্টকহোম, প্যারিস এবং বার্লিনে শত শত জনতা অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে।

স্টকহোমে বিক্ষোভকারীরা ওডেনপ্লানে জড়ো হয়েছিল, সেখানে তারা 'হত্যাকারী ইসরাইল, ফিলিস্তিন থেকে বেরিয়ে যাও' এবং 'অবিলম্বে এবং নিঃশর্ত যুদ্ধবিরতি কর্যকর কর' বলে স্লোগান দিতে থাকেন এবং সুইডিশ পার্লামেন্টের দিকে বিক্ষোভ মিছিলটি যেতে থাকে। খবর তুর্কি বার্তাসংস্থা আনাদোলুর।

সুইডিশ কর্মী কাজসা একিস একম্যান বলেছেন, চলমান সহিংসতা গণহত্যায় রূপ নিয়েছে, ইসরায়েলের এই মানরতার বিরুদ্ধে অপরাধে চুপ থেকে পশ্চিমারা সমর্থন যোগাচ্ছে।

ফ্রান্সের রাজধানী প্যারিসেও ফিলিস্তিন ও লেবাননের সমর্থকরা ফন্টেইন দেস ইনোসেন্টের কাছে বিক্ষোভকারীরা সমবেত হয়ে ইসরায়েলি হামলা বন্ধের দাবি জানান এবং ফরাসি সরকারকে তেলআবিবের প্রতি সমর্থন প্রত্যাহার করার আহ্বান জানান।

বিক্ষোভকারীরা ফিলিস্তিনিদের ছবি সম্বলিত ব্যানার প্রদর্শন করে এবং ইসরাইলের প্রতি সমর্থনের জন্য প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সমালোচনা করেন।

একইভাবে জার্মানির বার্লিনে প্রায় ২০০০ বিক্ষোভকারী ইনসব্রুক স্কয়ার থেকে স্টেগ্লিটজ মেট্রো স্টেশন পর্যন্ত মিছিল করেন এবং 'গণহত্যার অর্থায়ন বন্ধ করুন' ও 'ফিলিস্তিনের স্বাধীনতা নিশ্চিত করুন' বলে স্লোগান দিয়ে ইসরায়েলি হামলার নিন্দা জানান।

বিক্ষোভ চলাকালে সামান্য সংঘর্ষের ঘটনাও ঘটে পুলিশের সঙ্গে, এ সময় বেশ কয়েকজন বিক্ষোভকারীকে পুলিশ অল্প সময়ের জন্য আটক করে।

মন্তব্য ( ০)





  • company_logo