• জাতীয়
  • লিড নিউজ

দুর্গাপূজা উপলক্ষে একদিন ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত

  • জাতীয়
  • লিড নিউজ
  • ০৮ অক্টোবর, ২০২৪ ১২:৩১:৪৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে একদিন ছুটি বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে এই তথ্য জানান প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম। আজই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান তিনি।

ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম

মাহফুজ আলম সাংবাদিকদের বলেন, অনেকদিন ধরে সনাতন ধর্মাবলম্বীদের দাবি ছিল দুর্গাপূজার ছুটি বাড়ানোর জন্য। তারা ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত আনন্দ উদযাপন করেন। এবার দুর্গাপূজার দশমীর আগে শুক্র-শনিবার পড়েছে। তাই আমরা চিন্তা করেছি এবার বৃহস্পতিবার (১০ অক্টোবর) একদিন ছুটি বাড়িয়ে দেব। যাতে তারা পূজা উদযাপনের জন্য একটা বড় সময় পান।

সরকারি ছুটির ক্যালেন্ডার অনুযায়ী, আগামী ১১ ও ১২ অক্টোবর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। আর ১৩ অক্টোবর রোববার পূজার ছুটি। বৃহস্পতিবারের (১০ অক্টোবর) ছুটি যুক্ত হলে দুর্গাপূজায় মোট চারদিন ছুটি পাচ্ছেন সরকারি চাকরিজীবীরা।

প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী বলেন, একটি পক্ষ সরকারের সঙ্গে সংখ্যালঘুদের দূরত্ব বাড়ানোর ষড়যন্ত্র করছে। তবে এ বিষয়ে সরকার সর্তক আছে। সংখ্যালঘু সম্প্রদায়ের পক্ষ থেকে নিরাপত্তাহীনতা নিয়ে যেসব অভিযোগ করা হয়েছে সেগুলোর বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাহফুজ আলম বলেন, দেশের মধ্যে দেশি বিদেশি চক্রান্ত চলছে সেটি প্রতিরোধ করতে কাজ করছে সরকার। দুষ্কৃতকারীদের ধরতে সরকার সচেষ্ট আছে। কোনো ষড়যন্ত্রকারীকেই ছাড় দেওয়া হবে না।

মন্তব্য ( ০)





  • company_logo