• স্বাস্থ্য

দিনাজপুরে হোমিও প্যাথিক মেডিকেল কলেজে শিক্ষার্থীদের এক দফা দাবিতে বিক্ষোভ

  • স্বাস্থ্য
  • ০৭ অক্টোবর, ২০২৪ ১৬:২৫:০০

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ অধ্যক্ষ পদের জটিলতার অবসান ঘটিয়ে দ্রুততম সময়ের মধ্যে ফর্ম ফিলাপে ব্যবস্হা গ্রহনের এক দফা দাবিতে আজ সোমবার দিনাজপুর প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে হোমিও প্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষার্থীরা। এসময়  দাবির পক্ষে বিভিন্ন শ্লোগান দেয় তারা। আগামী ৯ অক্টোবর শেষ হতে চলেছে তাদের ফর্ম ফিলাপের শেষ সময় সূচি। 

আন্দোলনে জড়িতদের অভিযোগ, বৈষম্য বিরোধী জুলাই আন্দোলনে সরকার পতনের পর শিক্ষার্থীদের দাবির মুখে ২৩সেপ্টেম্বর অনুষ্ঠিত ম্যানেজিং কমিটির সভায় কলেজের অধ্যক্ষ ডাঃ মনোরঞ্জন রায়কে ১২টি দুর্নীতির ঘটনায় অভিযুক্ত করে অপসারন করা হয়। ওই সভায় ভারপ্রাপ্ত অধ্যক্ষের দ্বায়িত্ব দেওয়া হয় কলেজের শিক্ষক ডাঃ জাহিনা আকতার পারভীনকে। কাগজে কলমে অফিসিয়ালী দ্বায়িত্ব বুঝে না দেওয়ায় ১ম বর্ষ থেকে ৪র্থ বর্ষের তিন শতাধিক শিক্ষার্থীর ফর্ম ফিলাপ করাতে পারছেন না ভারপ্রাপ্ত অধ্যক্ষ। 

এদিকে ২২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ফর্ম ফিলাপের বেধে দেওয়া সময়সূচি আগামী ৯ অক্টোবর শেষ হতে চলেছে। ফলে ফর্ম ফিলাপের অভাবে পরীক্ষায় অংশ নেওয়া নিয়ে অনিশ্চয়তার পড়েছে তিন শতাধিক শিক্ষার্থীর ভাগ্য।

ফর্ম পুরনে এক দফা দাবি পুরনের পাশাপাশি ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডাঃ জাহিনা আকতার পারভীনকে পুনার্ঙ্গ দ্বায়িত্ব প্রদানের জন্য ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রশাসক সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ চাইছেন শিক্ষার্থীরা।

মানববন্ধন কর্মসূচি এবং প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন শেষে প্রেস ক্লাবের সামনের রাস্তায় অবস্হান কর্মসূচিতে অংশ নেয় তারা। 

এসময় দাবির পক্ষে বক্তব্য তুলে ধরেন ছাত্র নেতা দেলোয়ার হোসাইন সাকিব আর সালাম এবং জান্নাতুন ফেরদৌসীসহ অন্যান্যরা।

মন্তব্য ( ০)





  • company_logo