• আন্তর্জাতিক
  • লিড নিউজ

 বিস্ফোরণে কেঁপে উঠল করাচি, নিহত ২

  • আন্তর্জাতিক
  • লিড নিউজ
  • ০৭ অক্টোবর, ২০২৪ ১৪:৩৮:১৫

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের করাচি বিমানবন্দর এলাকা। এ ঘটনায়  ২ চীনা নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১১ জন। এ রিপোর্ট লেখার সময় আগুন নেভাতে কাজ করে যাচ্ছে করাচি ফায়ার সার্ভিস।

রোববার (৬ অক্টোবর) রাতে করাচি বিমানবন্দরের বাইরে একটি রাস্তায় একটি প্রচণ্ড শব্দে বিস্ফোরণটি ঘটে। 

শক্তিশালী বিস্ফোরণের শব্দ গোটা শহরজুড়ে শোনা যায়। পুলিশ কর্মকর্তারা একে ‘আইইডি বিস্ফোরণ’ বলছেন। একটি তেল ট্যাঙ্কারের সঙ্গে একটি গাড়ির সংঘর্ষের পরে বিস্ফোরণটি ঘটে বলে জানান তারা।

হামলার পর পরই দায় শিকার করে বিবৃতি দিয়েছে বিচ্ছিন্নতাবাদী জঙ্গি গোষ্ঠী বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ)। সাংবাদিকদের ই-মেইলে দেওয়া এক বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে সংগঠনটি।

বিচ্ছিন্নতাবাদী এই গোষ্ঠীটি জানায়, চীনা নাগরিকদের লক্ষ্য করেই এই হামলা চালানো হয়েছে। বিমানবন্দরের কাছেই রাখা গাড়ির ভেতর বিস্ফোরক ডিভাইস সেট করে এই হামলা চালানো হয়েছে।  

ঘটনাস্থলে সাংবাদিকদের ব্রিফিংকালে করাচির ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (পূর্ব) ক্যাপ্টেন (অব.) আজফার মহেসার বলেন, বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন। এতে সাতটি গাড়িও ধ্বংস হয়েছে।

তিনি আরও বলেন, বিস্ফোরণের সঠিক প্রকৃতি নির্ধারণ করতে সময় লাগবে।  ফরেনসিক রিপোর্ট না আসা পর্যন্ত, এটি কি সন্ত্রাসীদের কর্মকাণ্ড নাকি দুর্ঘটনা সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু বলা যাবে না।

এদিকে দুই নাগরিক নিহতের ঘটনায় বিবৃতি দিয়েছে পাকিস্তানের চীনা দূতাবাস।  

তারা জানায়, ইঞ্জিনিয়ারদের একটি কনভয়কে লক্ষ্য করে চালানো হয়েছে হামলা। নিহতরা করাচির কাশিম বন্দর এলাকায় কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রের প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

প্রসঙ্গত, এর আগেও প্রদেশটিতে হামলা চালায় বিএলএ। তাতে প্রাণ হারান অন্তত ৭০ জন।

মন্তব্য ( ০)





  • company_logo