• তথ্য ও প্রযুক্তি

ইসলামপুরে স্মার্টকার্ড বিতরণ শুরু

  • তথ্য ও প্রযুক্তি
  • ০১ অক্টোবর, ২০২৪ ১৮:৪৪:৩৮

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলায় নাগরিকদের মধ্যে উন্নত মানের জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) বিতরণ শুরু হয়েছে।

উপজেলার ২ লাখ ৩ হাজার ৭২৮ জন ভোটারের মধ্যে এই কার্ড বিতরণ করা হবে।

মঙ্গলবার (১ অক্টোবর) সকালে ইসলামপুর হাইস্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে স্মার্টকার্ড বিতরণের উদ্বোধন করেন জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার। 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও-ভারপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম সহ স্থানীয় প্রশাসনের বিভিন্ন পর্যায়ে কর্মকর্তারা। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ইসলামপুর পৌরসভাসহ ১২টি ইউনিয়নের ২ লাখ ৩ হাজার ৭২৮ জন ভোটারের মধ্যে স্মার্টকার্ড বিতরণ করা হবে। চলতি বছরের ২ ডিসেম্বর পর্যন্ত এই কার্ড বিতরণ কার্যক্রম চলবে। এই সময়ের মধ্যে সংশ্লিষ্ট কেন্দ্র থেকে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত কার্ড নেওয়া যাবে।

কার্ড বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, এবারের স্মার্ট কার্ডে ব্যক্তির নাম (বাংলা ও ইংরেজি), মা-বাবার নাম, জন্মতারিখ ও জাতীয় পরিচয় নিবন্ধন নম্বর দৃশ্যমান থাকছে। কার্ডের পেছনে থাকছে ব্যক্তির ভোটার এলাকার ঠিকানা, রক্তের গ্রুপ ও জন্মস্থান। তবে সব মিলিয়ে স্মার্ট কার্ডের মধ্যে থাকা চিপ বা তথ্যভান্ডারে ৩২ ধরনের তথ্য থাকছে, যা মেশিনে পাঠযোগ্য হবে।

মন্তব্য ( ০)





  • company_logo