• উদ্যোক্তা খবর
  • লিড নিউজ

রাণীনগরে বিনামূল্যে বৃক্ষরোপন

  • উদ্যোক্তা খবর
  • লিড নিউজ
  • ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:০০:৫২

ছবিঃ সিএনআই

 নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরের মিরাট ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা, ঈদগাহ ও কবরস্থানে ব্যক্তি উদ্যোগে বিনামূল্যে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বাধন করা হয়েছে। বুধবার বিকেলে ইউনিয়নের মিরাট উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল সরকার নিজ উদ্যোগে এই কর্মসূচি বাস্তবায়ন করছেন।

এদিন কর্মসূচির উদ্বোধনের এসময় মিরাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ উদ্দিন প্রাং, প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুল ইসলাম, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি শুকুর সরদার, ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি আজাহার প্রাং, সম্পাদক মুক্তার সাহা, যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহিনুর ইসলাম, জেলা ছাত্রদলের সদস্য তারেক পিন্টু, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় রাসেল সরকার বলেন আমাদের আশেপাশের অনেক জায়গা পতিত পড়ে আছে। যে স্থানগুলোতে যে কোন ব্যক্তি নিজ উদ্যোগে বৃক্ষরোপন করতে পারেন। আর দিন যতই যাচ্ছে ততই আমরা বনায়ন উজার করে অপরিকল্পিত ভাবে আবাসিক ভবনসহ ইট-পাথরের নানা স্থাপনা নির্মাণ করছি। এতে করে আস্তে আস্তে পৃথিবী বসবাসের অনুপযোগী হয়ে পড়ছে। তাই আগামীর জন্য একটি সুস্থ্য, সুন্দর ও বসবাসের উপযোগী পৃথিবী গড়ে তুলতে বেশি বেশি বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই। তাই আমি আমার নিজ এলাকা থেকে এই বৃক্ষরোপনের উদ্যোগ গ্রহণ করেছি। সবার সার্বিক সহযোগিতা নিয়ে পুরো ইউনিয়নে এই কর্মসূচি বাস্তবায়ন শেষে অন্যান্য স্থানেও এমন কর্মসূচি বাস্তবায়ন করবো।

মন্তব্য ( ০)





  • company_logo